বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: অভিষেকের মামলার জরুরি শুনানি, না ডিভিশন বেঞ্চের, রাজি নয় প্রধান বিচারপতির বেঞ্চও

Abhishek Banerjee: অভিষেকের মামলার জরুরি শুনানি, না ডিভিশন বেঞ্চের, রাজি নয় প্রধান বিচারপতির বেঞ্চও

কলকাতা হাইকোর্ট।

কুন্তল ঘোষের চিঠিকে কেন্দ্র করে মামলায় বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহা রায় দেন, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই ও ইডি। এই মামলা নিয়ে আদালতের সময় নষ্ট করার জন্য অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা ধার্য করেন।

বিচারপতি অমৃতা সিনহার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর আবেদন জরুরি ভিত্তিতে শুনানিতে রাজি হল না আদালত। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানিয়েছেন, সোমবার থেকে গ্রীষ্মাবকাশ শুরু হচ্ছে। তার আগে শনি-রবি ছুটি। শুক্রবার আগে থেকে নির্ধারিত কিছু মামলা থাকায় অভিষেকের মামলা তাঁর শুনে পারবেন না। মামাটি ফেরত যায় প্রধান বিচারপতি বেঞ্চে। সেই বেঞ্চও জরুরি ভিত্তিতে এই মামলা শুনতে রাজি হল না।

ডিভিশন বেঞ্চের তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানানো হয়েছে, 'আগে থেকেই শুক্রবার অনেকগুলি মামলা রয়েছে। সেগুলির রায় ঘোষণা করতে হবে। সাইটে সেগুলি আপলোড করতে হবে। আমাদের অনেক কাজ রয়েছে। তাই এখনই মামলা শুনতে পারব না।' ডিভিশন বেঞ্চ জানিয়েছে, গ্রীষ্মের ছুটির পর আদালত খুললে তাঁরা মামলা শুনতে পারবেন। এর ফলে এই অভিষেকের দায়ের করা মামলা ফেরত যায় প্রধান বিচারপতির কাছে। তাঁর বেঞ্চও জরুরি ভিত্তিতে মামলা শুনতে রাজি হয়নি। প্রধান বিচারপতি মামলাটি অবকাশকালীন বেঞ্চে জমা দেওয়ার অনুমতি দিয়েছেন।

কুন্তল ঘোষের চিঠিকে কেন্দ্র করে মামলায় বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহা রায় দেন, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই ও ইডি। এই মামলা নিয়ে আদালতের সময় নষ্ট করার জন্য অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা ধার্য করেন। এই রায়কে চ্যালেঞ্জে জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন অভিষেক। 

(পড়তে পারেন। ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় পদ বুথ সভাপতিদের’‌, কেন এমন বার্তা অভিষেকের?‌ )

প্রসঙ্গত, তাঁকে অভিষেক-সহ আরও বেশ কয়েক তৃণমূল নেতার নাম বলার জন্য চাপ দিচ্ছে তদন্তকারী সংস্থা, এই অভিযোগ জানিয়ে নিম্ন আদালতে চিঠি দেন নিয়োগ দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত কুন্তল ঘোষ। তিনি থানায় একটি অভিযোগও দায়ের করেন।

বিষয়টি গড়ায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। তিনি অভিষেককে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। এই নির্দেশ চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শীর্ষ আদালত মামলাটিকে ফেরত পাঠিয়ে বিচারপতি বদলের নির্দেশ দেয়। সেই নির্দেশের মামলাটি যায় বিচারপতি সিনহার কাছে। এ বার তাঁরা রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গেছেন অভিষেক।

(হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের রেজাল্ট দেখুন এক ক্লিকেই - ক্লিক করুন এখানে)

বাংলার মুখ খবর

Latest News

মাত্র ১৪ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন

Latest IPL News

মাত্র ১৪ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.