বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা বিমানবন্দরে কুকুর আতঙ্ক!‌ ধাওয়া করে কামড়াচ্ছে কর্মীদের
কলকাতা বিমানবন্দরে কুকুর আতঙ্ক। (PTI)

কলকাতা বিমানবন্দরে কুকুর আতঙ্ক!‌ ধাওয়া করে কামড়াচ্ছে কর্মীদের

  • পরিস্থিতি বেগতিক দেখে কুকুর উদ্ধারের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ বন দফতরকে খবর দিয়েছে।

কুকুরের উপদ্রবে কপালে ভাঁজ পড়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের। শনিবার থেকে শুরু হয়েছে কুকুর আতঙ্ক। কারণ এই কুকুর কামড়েছে এখনও পর্যন্ত ১৩ জনকে। তাঁদের মধ্যে যাত্রী এবং বিমানবন্দরের কর্মী রয়েছেন বলে খবর। এমনকী এই কামড়ের চোটে চিকিৎসার জন্য তাঁদের স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতি বেগতিক দেখে কুকুর উদ্ধারের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ বন দফতরকে খবর দিয়েছে। গোটা ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

কতজনকে কামড়েছে কুকুর?‌ জানা গিয়েছে, কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে এই কুকুর আতঙ্ক দেখা দিয়েছে। বিমানবন্দরের টার্মিনালের ভিতর প্রায় ১৩ জনকে কামড়েছে কুকুর! এই কুকুরের আতঙ্কে দিশেহারা কলকাতা বিমানবন্দর। কুকুর ধাওয়া করে কামড়াচ্ছে বলে অভিযোগ উঠেছে। একটি শিশুকেও কামড়েছে এই কুকুর।

ঠিক কোথায় ঘটছে ঘটনাটি?‌ বিমানবন্দর সূত্রে খবর, বেসমেন্টে বিমানবন্দরের কর্মীদের ডিউটির তালিকা তৈরির অফিস রয়েছে। সেখানে কর্মীদের স্বাক্ষর করতে যেতে হয়। আর বেসমেন্টে কর্মীদের ব্যাগপত্র রাখবার জায়গা রয়েছে। রিফ্রেশমেন্ট রুমও আছে। রয়েছে এয়ারলাইন্সের অফিস। সুতরাং দিনের অধিকাংশ সময়ে বেসমেন্টে কর্মীদের আনাগোনা লেগে থাকে। এখানেই কুকুর ঢুকে কামড়ে দিচ্ছে।

এখন প্রশ্ন উঠছে, একটি কুকুর বিমানবন্দরের টার্মিনালের মধ্যে এতজন যাত্রী–কর্মীদের ধাওয়া করে কামড়াল কী করে?‌ কেন কুকুরটিকে ধরা গেল না? বিমানবন্দর সূত্রে খবর, শনিবার রাত ন’টা নাগাদ হঠাৎ বেসমেন্টে কুকুরের তাণ্ডব শুরু হয়। তিনটি কুকুর কামড়ায় কর্মীদের। রাত পর্যন্ত মোট ১৩ জন কুকুরের কামড়ের শিকার হয়েছেন। তার মধ্যে বিমানবন্দরের কর্মী, সাধারণ যাত্রী এবং এক শিশুও রয়েছে। এয়ারপোর্ট ম্যানেজার এনসিবিআই থানায় খবর দেন। বন দফতরকেও খবর দেওয়া হয়।

বন্ধ করুন