বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বহিরাগতদের ভয় পাবেন না, আইনি পথেই পাশে থাকব:‌ মুখ্যমন্ত্রী
জগদ্ধাত্রী পূজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী
জগদ্ধাত্রী পূজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী

বহিরাগতদের ভয় পাবেন না, আইনি পথেই পাশে থাকব:‌ মুখ্যমন্ত্রী

  • এবার তিনি আশ্বস্ত করে বললেন, এই রাজ্যের মাটিতে বাইরের কারও ‘হুমকি’তে ভয় পাবেন না। এই ভাষাতেই পোস্তার ব্যবসায়ীদের আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাওড়া, বড়বাজার, পোস্তা এলাকার দিকে বিজেপি’‌র সংগঠন আছে বলে তাঁরা সেখানের কিছু ভোট পেয়ে থাকে। আর সেই ভোট বাড়াতে বিজেপি নেতারা ভয় দেখাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগ কানে এসেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। তাই এবার তিনি আশ্বস্ত করে বললেন, এই রাজ্যের মাটিতে বাইরের কারও ‘হুমকি’তে ভয় পাবেন না। এই ভাষাতেই পোস্তার ব্যবসায়ীদের আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে এসে তিনি বলেন, ‘এখানে জমি নিয়ে আপনাদের সমস্যা আছে। ভোটের আগে বাইরের কেউ ভয় দেখাচ্ছে। ভয় পাবেন না। রাজ্য সরকার আইনি পথেই আপনাদের পাশে থাকবে।’ এই মন্তব্য বিজেপিকে লক্ষ্য করেই বলে মনে করা হচ্ছে।

বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজ্য থেকে আসা বিজেপি নেতাদের বাংলায় যে তৎপরতা চলছে, তাকেও নিশানা করে মুখ্যমন্ত্রী ‘বাইরের কারও হুমকি’র কথা উল্লেখ করেছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। বিজেপি’‌র এই নির্বাচনী প্রস্তুতিকে বিঁধে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, ‘বাংলাকে নিশানা করে বহিরাগতরা ব্রিগেড তৈরি করছে। নিশানা করতে হলে চিনকে করুক, পাকিস্তানকে করুক! বাংলাকে কেন? এখানে এসে দাঙ্গা ছড়ানোর চেষ্টা হলে তৃণমূল সর্বশক্তি দিয়ে রুখবে।’

উল্লেখ্য, পোস্তার একটি জমি নিয়ে ব্যবসায়ীদের একাংশ দীর্ঘদিন ধরেই সমস্যায় রয়েছেন। রাজ্য প্রশাসনের কাছে এই নিয়ে দরবারও করেছেন তাঁরা। অনুষ্ঠানে এদিন স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ–কর্তাদের উপস্থিতিতে জমির প্রসঙ্গ তুলে প্রয়োজনে ব্যবসায়ীদের আলোচনায় বসার কথাও বলেন মুখ্যমন্ত্রী।

 

বন্ধ করুন