বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July: ২১শে জুলাইয়ের নামে টাকা তুললেই ঘাড়ধাক্কা! কড়া দাওয়াই অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায় (HT_PRINT)

21 July: ২১শে জুলাইয়ের নামে টাকা তুললেই ঘাড়ধাক্কা! কড়া দাওয়াই অভিষেকের

  • করোনার কারনে দুবছর প্রকাশ্য সমাবেশ বন্ধ থাকার পরে ফের এবার হবে সমাবেশ। উত্তরবঙ্গ থেকে আরও কর্মীদের আনার ব্যাপারেও টার্গেট দেওয়া হয়েছে। কিন্তু তার আগে নেতার নির্দেশকে ঘিরে শোরগোল দলের অন্দরে। এমনকী অভিযোগ প্রমাণিত হলে ঘাড় ধাক্কার নির্দেশে আরও ঘাবড়ে গিয়েছেন কেউ কেউ।

সামনেই ২১ জুলাই। এই কর্মসূচি পালনের উপর বিশেষ নজর থাকে তৃণমূলের। জেলায় জেলায় এনিয়ে প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তবে তার মধ্যেই দলীয় নেতাকর্মীদের আগাম সতর্ক করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দলের অনেকের বিরুদ্ধে যখন আর্থিক অনিয়মের একের পর এক অভিযোগ তখনই অনুষ্ঠানের নামে টাকা তোলা নিয়ে সতর্ক করলেন অভিষেক।

সূত্রের খবর, এবার ফের ২১ জুলাইয়ের সমাবেশ হবে ধর্মতলায়। তারই প্রস্তুতিতে শুক্রবার তৃণমূল ভবনে বৈঠক হচ্ছিল। তখনই কড়া নির্দেশ দেন অভিষেক। সূত্রের খবর তিনি নির্দেশ দেন, সবাইকে হাতে হাত মিলিয়ে কাজ করে সমাবেশ সফল করতে হবে। সমাবেশের কারনে কেউ কোনও চাঁদা তুলতে পারবেন না। কারও বিরুদ্ধে অভিযোগ উঠলে বা প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। কার্যত দলের একাংশের মতে, ২১ জুলাইয়ের নামে এলাকায় চাঁদা তোলা তৃণমূলের অন্দরে একটি রেওয়াজ। আর সেই রেওয়াজই বন্ধ করার নির্দেশ দিলেন অভিষেক। অভিযোগ প্রমাণিত হলে ২৪ ঘণ্টার মধ্যে দল থেকে বহিস্কারের কথাও জানানো হয়েছে।

করোনার কারনে দুবছর প্রকাশ্য সমাবেশ বন্ধ থাকার পরে ফের এবার হবে সমাবেশ। উত্তরবঙ্গ থেকে আরও কর্মীদের আনার ব্যাপারেও টার্গেট দেওয়া হয়েছে। কিন্তু তার আগে নেতার নির্দেশকে ঘিরে শোরগোল দলের অন্দরে। এমনকী অভিযোগ প্রমাণিত হলে ঘাড় ধাক্কার নির্দেশে আরও ঘাবড়ে গিয়েছেন কেউ কেউ। সম্প্রতি ঠিকাদারি করলে দল করা যাবে না বলেও সতর্ক করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন