বাড়ি > বাংলার মুখ > কলকাতা > CESC-র ব্যর্থতার দায় রাজ্য সরকার বা পুরসভার নয়, বললেন ফিরহাদ
ফাইল ছবি
ফাইল ছবি

CESC-র ব্যর্থতার দায় রাজ্য সরকার বা পুরসভার নয়, বললেন ফিরহাদ

  • ফিরহাদ বলেন, করোনা সংক্রমণের জন্য যেমন মোদীকে দায়ী করা যায় না তেমনই আমফানের ভোগান্তির জন্য রাজ্য সরকারকে দায়ী করা ঠিক নয়।

সিইএসির ব্যর্থতার দায় রাজ্য সরকার বা পুরসভার হতে পারে না। আমফানের পর মেগা বিদ্যুৎ বিভ্রাটের দায় রবিবার এভাবেই ঝেড়ে ফেললেন পুরমন্ত্রী তথা কলকাতার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তিনি বলেন, করোনা সংক্রমণের জন্য যেমন মোদী দায়ী নন তেমনই আমফানের ভোগান্তির জন্য কোনও দায় নেই রাজ্য সরকারের। সঙ্গে তিনি বলেন, যারা দোষারোপ করছে তারা ঘোলা জলে মাছ ধরতে নেমেছে।

এদিন ফিরহাদ বলেন, সিইএসসির জন্য মানুষের অসুবিধা হয়েছে। সেজন্য আমরা ক্ষমাপ্রার্থী। কিন্তু সিইএসসির ব্যর্থতার দায় কলকাতা পুরসভা বা রাজ্য সরকারের হতে পারে না। সিইএসসি জানিয়েছে, ৫০ শতাংশ জায়গায় কারেন্ট এসেছে। সিইএসসিকে গাছ কাটার জন্য অতিরিক্ত ৩৬০ জন লোক দেওয়া হয়েছিল। আজ সিইএসসি জানিয়েছে তাদের জনবলের অভাব ছিল। 

কলকাতার বাসিন্দাদের ভোগান্তির কথা স্বীকার করে নিয়ে ফিরহাদ বলেন, বহুতল আবাসনের নীচে জলের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তাতেও অসুবিধা মেটেনি। এটা দোষারোপ করার সময় নয়। পরিকল্পনা থাকলেও কাজ করতে সময় লাগে। 

এদিন কেন্দ্রীয় সংস্থা NDRF ও ভারতীয় সেনার ভূমিকার প্রশংসা করেন কলকাতার মুখ্য প্রশাসক। তিনি বলেন, সেনা ও এনডিআরএফ-এর সাহায্য খুব কাজে লেগেছে। 

ফিরহাদ বলেন, করোনা সংক্রমণের জন্য যেমন মোদীকে দায়ী করা যায় না তেমনই আমফানের ভোগান্তির জন্য রাজ্য সরকারকে দায়ী করা ঠিক নয়।

 

বন্ধ করুন