বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্থ-কেষ্ট হাওয়ায় ভরসা করবেন না, বঙ্গ বিজেপিকে অন্য পরামর্শ দিলেন ধর্মেন্দ্র
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।(ANI) (HT_PRINT)

পার্থ-কেষ্ট হাওয়ায় ভরসা করবেন না, বঙ্গ বিজেপিকে অন্য পরামর্শ দিলেন ধর্মেন্দ্র

  • সামনেই পঞ্চায়েত নির্বাচন। সেক্ষেত্রে নীচুতলায় যে দুর্নীতির অভিযোগ রয়েছে, স্থানীয় স্তরে সেগুলি তুলে ধরার পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি বুথ কমিটিগুলিকে আরও সক্রিয় করার উপর তিনি জোর দেন। মোটের উপর পার্থ- অনুব্রতর হাওয়ায় ভরসা করে যে ভোটে জেতা সম্ভব নয়, তারও ইঙ্গিত দেন তিনি।

তৃণমূলের একের পর এক নেতামন্ত্রীর বিরুদ্ধে উঠেছে দুর্নীতির অভিযোগ। আর এ যেন হাতে গরম ইস্যু বিরোধীদের কাছে। তবে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির দিল্লি নেতৃত্বের অন্যতম ধর্মেন্দ্র প্রধান অবশ্য বলছেন অন্য কথা। তিনি সতর্ক করলেন বঙ্গ বিজেপিকে। তাঁর কথায় পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল ইস্যু দিয়ে ভোট হবে না। নিজেদের শক্তি বাড়াতে হবে। আপনাদের প্রতিপক্ষ শক্তিশালী হওয়ার প্রয়াস নিচ্ছে। তাই বুথ শক্তিশালী করুন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কার্যত পোড়় খাওয়া নেতার মতোই টিপস দিলেন তিনি। ভোটের বাজারে পার্থ- অনুব্রত ইস্যুকে উড়িয়ে দেওয়ার ক্ষমতা যে তৃৃণমূল রাখে সেটাই কার্যত পরোক্ষে মনে করিয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সংগঠন শক্তিশালী না হলে ঘাসফুল শিবির যে এই বাজারেও ফাঁকা মাঠে গোল দেওয়ার ক্ষমতা রাখে সেটাই আজ বাংলার রাজনীতির মূল কথা। আর সেটাই কার্যত পরোক্ষে মনে করিয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

এদিন ন্যাশানাল লাইব্রেরিতে আয়োজিত ওই বৈঠকে ছিলেন যাদবপুর, কলকাতা উত্তর লোকসভা কেন্দ্র, দক্ষিণ কলকাতা জেলা বিজেপি ও দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন এলাকার নেতৃত্ব। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। সেক্ষেত্রে নীচুতলায় যে দুর্নীতির অভিযোগ রয়েছে, স্থানীয় স্তরে সেগুলি তুলে ধরার পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি বুথ কমিটিগুলিকে আরও সক্রিয় করার উপর তিনি জোর দেন। মোটের উপর পার্থ- অনুব্রতর হাওয়ায় ভরসা করে যে ভোটে জেতা সম্ভব নয়, তারও ইঙ্গিত দেন তিনি।

বন্ধ করুন