বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তত্ত্ব কোথা থেকে এল? সব সাজানো, মমতার ‘মুড়ি’ প্রতিবাদকে কটাক্ষ সুকান্তর
সুকান্ত মজুমদার, ফাইল ছবি (Saikat Paul)

তত্ত্ব কোথা থেকে এল? সব সাজানো, মমতার ‘মুড়ি’ প্রতিবাদকে কটাক্ষ সুকান্তর

  • সুকান্তর পর্যবেক্ষণ, ‘ওনাকে তো বিয়ের তত্ত্বে করে মুড়ি দেওয়া হয়েছে। জানি না কিছুদিন আগে কোনও একজন তার বাড়িতে ঢুকে গেছিল। সে না কি তাকে বিয়ে করতে চায়। সেই ওই তত্ত্ব নিয়ে গেছিল কি না জানা নেই’।

২১ জুলাইয়ের মঞ্চে বক্তব্য রাখার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের মুড়ি বিতরণকে পরিকল্পিত নাটক বললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মুখোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দাবি করেন তিনি। সঙ্গে তাঁর প্রশ্ন, মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশকারী যুবকই কি তাঁর জন্য বিয়ের তত্ত্ব নিয়ে গিয়েছিল?

সুকান্ত মজুমদার বলেন, ‘প্যাকেটজাত পণ্য বাদ দিয়ে কোনও কিছুতে ট্যাক্স বসানো হয়নি। মুখ্যমন্ত্রীকে নাটকটা করতে মানা করুন। মঞ্চে এসে ঘোষণা করলেন, আর সঙ্গে সঙ্গে বিয়ের তত্ত্বের মতো মুড়ি আগে চলে এল। ওইভাবে কোথাও মুড়ি বিক্রি হয়? আগে থেকে ইমপ্ল্যান্ট করা পুরোটা। বাংলার লোককে এত বোকা ভাববেন না। বাংলার লোকেরা যথেষ্ট শিক্ষিত। তারা বোঝেন, কোনও নাটক চলছে মঞ্চে’।

সুকান্তর পর্যবেক্ষণ, ‘ওনাকে তো বিয়ের তত্ত্বে করে মুড়ি দেওয়া হয়েছে। জানি না কিছুদিন আগে কোনও একজন তার বাড়িতে ঢুকে গেছিল। সে না কি তাকে বিয়ে করতে চায়। সেই ওই তত্ত্ব নিয়ে গেছিল কি না জানা নেই’।

বৃহস্পতিবার তৃণমূলের ২১ জুলাইয়ের মঞ্চে মুড়ির দাম বৃদ্ধির প্রসঙ্গ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর সামনে হাজির জনতার কাছে মুড়ির প্যাকেট চান তিনি। জনৈক তৃণমূলকর্মী মঞ্চে একটি মুড়ির প্যাকেট পৌঁছে দিলে বিয়ের তত্ত্ব সাজানোর ট্রেতে সেই মুড়ি ঢেলে মঞ্চে বিতরণ করেন মমতা। স্লোগান তোলেন, আমার মুড়ি ফিরিয়ে দেও নইলে বিজেপি বিদায় নাও।

 

বন্ধ করুন