বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'ED-CBI দিয়ে দল ভেঙে দেবেন না, এটা গণতন্ত্র নয়,' তোপ মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (HT_PRINT)

'ED-CBI দিয়ে দল ভেঙে দেবেন না, এটা গণতন্ত্র নয়,' তোপ মমতার

  • মহারাষ্ট্রে রাজনৈতিক পরিস্থিতি একেবারে টালমাটাল। এনিয়ে মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো। এদিন কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। পাঁচ ঘণ্টা জেরা করা হয় তাঁকে। সেই কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে দল ভাঙার চেষ্টা করছে বিজেপি, কার্যত এমন অভিযোগই তুললেন মমতা।

বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারে ক্ষমতাসীন বিজেপিকে নিশানা করে একের পর এক তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, অর্থনৈতিক পরিস্থিতি একেবারে জঘন্য। রাজনৈতিক পরিস্থিতিও ভয়াবহ। প্রতিবাদ করলেই বুলডোজার চালানো হচ্ছে। মানবাধিকার কমিশন পাঠাচ্ছে। ইডি পাঠাচ্ছে, সিবিআই পাঠাচ্ছে। কিন্তু একটা কাহিনী তো বলতেই হবে। ক্ষমতায় আছি বলে মানি পাওয়ার,মাসল পাওয়ারের সঙ্গে খেলছে। মাফিয়া পাওয়ারের সঙ্গে খেলছ। কিন্তু একদিন না একদিন তো তোমাকে যেতেই হবে। কাল যখন যাবেন তখন কী পড়ে থাকবে! প্রশ্ন তুললেন মমতা।

মমতা বলেন,গণতন্ত্রকে খুন করবেন না। আমি মনে করি মহারাষ্ট্র সরকারের ন্যায় বিচার পাওয়া দরকার। টাকা দিয়ে ইডি দিয়ে, সিবিআই দিয়ে দলকে ভেঙে দিও না। এভাবে ভাঙলে আপনাদের দলও কেউ ভেঙে দিতে পারে। কিন্তু এটা গণতন্ত্র নয়। এটিকে আমরা সমর্থন করি না। 

এদিকে মহারাষ্ট্রে রাজনৈতিক পরিস্থিতি একেবারে টালমাটাল। এনিয়ে মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো। পাশাপাশি এদিন কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। ছেলে কোলে নিয়ে তিনি ইডির দফতরে হাজির হয়েছিলেন। সেই কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে দল ভাঙার চেষ্টা করছে বিজেপি, কার্যত এমন অভিযোগই তুললেন মমতা। 

বন্ধ করুন