বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতায় বাড়ির সামনে মদের আসর, বেধড়ক মারধরে মৃত্যু প্রতিবাদী বৃদ্ধের
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

খাস কলকাতায় বাড়ির সামনে মদের আসর, বেধড়ক মারধরে মৃত্যু প্রতিবাদী বৃদ্ধের

  • হাতের কাছে আকাশকে পেয়ে তাঁকে বেধড়ক মারধর করে তাঁর মাথা ফাটিয়ে দেয় তারা। নাতিকে বাঁচাতে এগিয়ে আসেন তাঁর মামা এবং দাদু কানাই নস্কর। বৃদ্ধ কানাইবাবুকেও ছাড়েনি ওই দুষ্কৃতীরা।

প্রকাশ্যে মদের আসর বসানোর প্রতিবাদ করায় দুষ্কৃতীদের হাতে খুন হতে হল এক বৃদ্ধকে। পুজোর মধ্যে এই ঘটনা ঘটে খাস কলকাতার গড়ফায়। সপ্তমীর দিন রাতে গড়ফায় প্রতিবাদী আকাশ বাহাদুরের মামাবাড়িতে হামলা চালায় প্রায় ৫০–৬০ জন দুষ্কৃতী। অভিযোগ, তাদের বেধড়ক মারধরে মৃত্যু হয় আকাশের দাদু কানাই নস্করের। আকাশ গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। এ পর্যন্ত এই ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গিয়েছে, ষষ্ঠীর দিন রাতে গড়ফা মণ্ডলপাড়ায় আকাশ বাহাদুরের মামাবাড়ির সামনে মদের আসর বসায় কয়েকজন। অভিযোগ, প্রায়ই সেখানে মদ, গাঁজার আসর বসিয়ে ঠেকে পরিণত করে ফেলেছে কয়েকজন সমাজবিরোধী। ওদিন এর প্রতিবাদ করে আকাশ। সেদিন বাদানুবাদ ছাড়া আর কোনও ঘটনা না ঘটলেও সপ্তমীর দিন রাতে গড়ফার ওই বাড়িতে বাঁশ, লাঠি, ইট নিয়ে হামলা চালায় ৫০ থেকে ৬০ জনের একটি দুষ্কৃতীদল।

হাতের কাছে আকাশকে পেয়ে তাঁকে বেধড়ক মারধর করে তাঁর মাথা ফাটিয়ে দেয় তারা। নাতিকে বাঁচাতে এগিয়ে আসেন তাঁর মামা এবং দাদু কানাই নস্কর। বৃদ্ধ কানাইবাবুকেও ছাড়েনি ওই দুষ্কৃতীরা। বেপরোয়াভাবে তাঁকে মারধর করে তারা। আশঙ্কাজনক অবস্থায় কানাইবাবুকে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। বৃহস্পতিবার তাঁর মৃত্যু হয়।

ঘটনার পরপরই একজনকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার রাতে আরও ২ জনকে গ্রেফতার করা হয়েছে। যদিও প্রশ্ন উঠছে, যেখানে ৫০–৬০ জন দুষ্কৃতী একসঙ্গে হামলা চালিয়েছে সেখানে মাত্র ৩ জনকে গ্রেফতার করা হল কেন। পুলিশের বিরুদ্ধে তদন্তে গাফিলতির অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। যদিও পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি অন্যদের খোঁজে তল্লাশি চলছে। এলাকায় উত্তেজনা থাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট।

বন্ধ করুন