বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদানের জন্যই শিয়ালদায় মেট্রো পৌঁছতে ১৩ বছর লাগল: সুকান্ত

মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদানের জন্যই শিয়ালদায় মেট্রো পৌঁছতে ১৩ বছর লাগল: সুকান্ত

টোকেন নিয়ে শিয়ালদা মেট্রো স্টেশনে প্রবেশ করছেন সুকান্ত।

বৃহস্পতিবার শিয়ালদা মেট্রো স্টেশনে যাত্রী পরিষেবা শুরুর দিনে মেট্রোয় চড়ে শিয়ালদা থেকে বিধাননগর সেক্টর পাঁচে যান তিনি। তার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদানের জন্যই মেট্রো শিয়ালদা পর্যন্ত পৌঁছতে ১৩ বছর লাগল।

শিয়ালদা মেট্রোর যাত্রীর পরিষেবা শুরুর প্রথম দিনে ‘ধন্যবাদ যাত্রা’ করেই মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই প্রকল্পে দেরির জন্য প্রাক্তন রেলমন্ত্রীকে দায়ী করে তিনি বলেন, ‘ওনার অবদানের জন্যই তো ১৩ বছর লাগল প্রকল্প শেষ করতে।’

বৃহস্পতিবার শিয়ালদা মেট্রো স্টেশনে যাত্রী পরিষেবা শুরুর দিনে মেট্রোয় চড়ে শিয়ালদা থেকে বিধাননগর সেক্টর পাঁচে যান তিনি। তার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদানের জন্যই মেট্রো শিয়ালদা পর্যন্ত পৌঁছতে ১৩ বছর লাগল। উনি রেলমন্ত্রী থাকাকালীন মেট্রোর যাবতীয় খরচ কেন্দ্রের ঘাড়ে চাপিয়ে দিয়ে এসেছিলেন। শুধুমাত্র করছাড় দেওয়া ছাড়া এই মেট্রো নির্মাণে রাজ্য সরকারের কোনও ভূমিকা নেই। উলটো দিকে গোরক্ষপুর মেট্রো তৈরি হয়েছে মাত্র ২ বছরে। কারণ সেখানে ৫০ শতাংশ খরচ বহন করছে উত্তর প্রদেশ সরকার।

শিয়ালদা পর্যন্ত মেট্রো পৌঁছনোর কৃতিত্ব কার, তা নিয়ে জোর তরজা চলছে তৃণমূলের সঙ্গে বিজেপির। তৃণমূলের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন ইস্টওয়েস্ট মেট্রোর যাবতীয় বরাদ্দের ব্যবস্থা করে এসেছিলেন। পালটা বিজেপির দাবি, গোটা প্রকল্প কেন্দ্রের ঘাড়ে চাপিয়ে এসেছিলেন তৎকালীন রেলমন্ত্রী। উলটে রাজ্যে ক্ষমতায় আসার পর রুট পরিবর্তনে বাধ্য করে ৭০০ কোটি টাকা অতিরিক্ত খরচ করিয়েছেন তিনি।

 

বাংলার মুখ খবর

Latest News

মধ্যবিত্ত থেকে ট্রেডার: বাজেটের দিন কী হাল? সোশ্যাল মিডিয়া ভাসছে মিমের বন্যায় শুধু কর্মী নয়, চাকরি দিলে কোম্পানিকেও টাকা দেওয়া হবে- ৩ ‘ইনসেনটিভ’ মিলল বাজেটে ‘জাদুকি ঝাপ্পি’! মিটে গেল সব ঝামেলা! হার্দিক-সূর্যের বিতর্কে জল ঢেলে দিল BCCI গ্যাংস্টারের সঙ্গে পালিয়েছিলেন IAS অফিসারের স্ত্রী, তারপর করুণ পরিণতি বাজেট পেশের আগে নির্মলা সীতারামন দই-চিনি খাইয়ে শুভকামনা জানালেন দ্রৌপদী মুর্মু প্রথম যাঁরা চাকরিতে ঢুকছেন, PF-এ তাঁদের ১ মাসের বেতন দেওয়া হবে, ঘোষণা নির্মলার উচ্চশিক্ষায় পড়ুয়াদের ১০ লাখ পর্যন্ত ঋণ অল্প সুদে, বাজেটে ঘোষণা নির্মলার চাকরি, পরিকাঠামো, শহুরে উন্নয়ন- কোন ৯ বিষয়ে সর্বাধিক জোর? বাজেটে ঘোষণা নির্মলার অনন্ত রাধিকাকে ৪০ কোটির ফ্ল্যাট উপহার দিলেন শাহরুখ! অক্ষয়-রণবীররা কে কী দিলেন? বাংলাদেশে ছাত্র আন্দোলনের মধ্যেই পাঁচ ঘণ্টা কার্ফু শিথিল হচ্ছে, ইন্টারনেট বন্ধ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.