বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dum Dum Local Train Time Table full list: শিয়ালদার বদলে দমদম থেকে ছাড়ছে কোন লোকাল ট্রেনগুলি? রইল তালিকা ও সময়সূচি

Dum Dum Local Train Time Table full list: শিয়ালদার বদলে দমদম থেকে ছাড়ছে কোন লোকাল ট্রেনগুলি? রইল তালিকা ও সময়সূচি

শিয়ালদার বদলে দমদম থেকে ছাড়ছে কোন লোকাল ট্রেনগুলি

আজ দমদম ক্যান্টনমেন্ট থেকে হাসনাবাদ, বারাসত, হাবড়া, বনগাঁ রুটের লোকাল ট্রেনগুলি ছাড়া হচ্ছে। এদিকে শিয়ালদা মেইন শাখা থেকে যে লোকাল ট্রেনগুলি ছাড়ে, সেগুলি আজ দমদম জংশন থেকে ছাড়ছে। এই আবহে ডানকুনি, নৌহাটি, গেদে রুটের লোকাল ট্রেনগুলি ধরতে হলে শিয়ালদার বদলে যেতে হবে দমদম জংশনে।

শিয়ালদা শাখার অনেক ট্রেন আজ বাতিল। প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজের জন্য রবিবার দুপুর পর্যন্ত তাই বেশ কিছু ট্রেন শিয়ালদার বদলে দমদম থেকে ছাড়া হবে। জানা গিয়েছে, আজ দমদম ক্যান্টনমেন্ট থেকে হাসনাবাদ, বারাসত, হাবড়া, বনগাঁ রুটের লোকাল ট্রেনগুলি ছাড়া হচ্ছে। এদিকে শিয়ালদা মেইন শাখা থেকে যে লোকাল ট্রেনগুলি ছাড়ে, সেগুলি আজ দমদম জংশন থেকে ছাড়ছে। এই আবহে ডানকুনি, নৌহাটি, গেদে রুটের লোকাল ট্রেনগুলি ধরতে হলে শিয়ালদার বদলে যেতে হবে দমদম জংশনে। প্রসঙ্গত, বৃহস্পতিবার মধ্য রাত থেকেই শিয়ালদার ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ হয়েছে। শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজের জেরে এই প্ল্যাটফর্মগুলিতে ট্রেন ঢুকবে না বা সেখান থেকে কোনও ট্রেন ছাড়বে না আজ। রবিবার দুপুর পর্যন্ত এই পাঁচ প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ৯ কোচের লোকাল ট্রেনের বদলে যাতে শিয়ালদা স্টেশনে ১২ কোচের ট্রেন আসতে পারে, সেই ব্যবস্থা করতেই ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ হচ্ছে। (আরও পড়ুন: শিয়ালদায় লোকাল যাত্রীদের চরম দুর্ভোগ, বিশেষ বাস চালু শহরতলিতে)

আরও পড়ুন: দক্ষিণবঙ্গে আরও বাড়বে তাপমাত্রা, অস্বস্তিকর গরমের মধ্যে কলকাতায় কবে কবে বৃষ্টি?

 

শিয়ালদার বদলে দমদম জংশন থেকে ছাড়ছে কোন ট্রেনগুলি? রইল পূর্ণাঙ্গ তালিকা ও সময়সূচি
শিয়ালদার বদলে দমদম জংশন থেকে ছাড়ছে কোন ট্রেনগুলি? রইল পূর্ণাঙ্গ তালিকা ও সময়সূচি

এদিকে এই পরিস্থিতি নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, শিয়ালদা স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্ম বন্ধ মাত্র। ৬ থেকে ১৪ নম্বর দিয়ে লোকাল ট্রেন চালাচ্ছে পূর্ব রেল। যাত্রীদের সমস্যার কথা মেনে নিয়ে তিনি একটু ধৈর্য ধরার জন্য আবেদন করেন। পাশাপাশি তিনি আশ্বাস দেন, যাত্রীদের পাশে রেল সর্বদা আছে। এদিকে রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদা শাখায় আজ যত লোকাল ট্রেন চালানো হচ্ছে। তবে কোন কোন ট্রেন বাতিল থাকবে, কোন কোন ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হবে, সে সম্পর্কে বৃহস্পতিবার রাত পর্যন্ত কিছু জানায়নি রেল। তবে রেলের দাবি, পরিস্থিতি ততটাও খারাপ নয়। (আরও পড়ুন: বদল অঙ্কে,২৪-র নিরিখে ২১-র থেকে কম বিধানসভায় এগিয়ে TMC! বাড়ল BJP, খাতা খুলল বাম)

আরও পড়ুন: TMC থেকে কলকাতার ৪০টি ওয়ার্ড ছিনিয়ে নিল বিরোধীরা! গেরুয়াময় নিউটাউন

এদিকে ট্রেনে উপচে পড়া ভিড়ের কারণে অনেক যাত্রীই ট্রেনে উঠতে পারেননি বলে দাবি করেছেন। আবার ধাক্কাধাক্কি করে উঠতে গিয়ে অনেকেই চোট পেয়েছেন। খড়দা এবং টিটাগড় স্টেশনের মাঝে চলন্ত ট্রেন থেকে এক অল্পবয়সি ছেলে লাইনের উপর পড়ে গিয়েছেন বলে দাবি করা হয়েছে। এদিকে লোকাল ট্রেনগুলি সময়তে গন্তব্যে না পৌঁছানোয় অনেকেই অফিসে দেরিতে ঢুকেছেন বলেও অভিযোগ। জানা গিয়েছে, নৈহাটি, কল্যাণী, ব্যারাকপুর, রানাঘাট, শান্তিপুর, বনগাঁ, হাসনাবাদ শাখার যাত্রীরা ভোগান্তির মুখে পড়েছেন। লোকাল ট্রেনের যাত্রীদের অভিযোগ, শিয়ালদা শাখার বিভিন্ন লোকাল ট্রেন বিশাল দেরিতে গন্তব্যে পৌঁছচ্ছে। প্রতিটি সিগন্যালে ট্রেন ১০-১৫ মিনিট করে দাঁড়িয়েছে বলে অভিযোগ যাত্রীদের। এদিকে অস্বস্তিকর গরমে লোকাল ট্রেনগুলিতে উপচে পড়েছে ভিড়। এর জেরে অনেকে যাত্রীই অসুস্থবোধ করছেন বলে দাবি করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি মা লক্ষ্মীর শুভ দৃষ্টিতে বহু রাশিতে আগামী কয়েক মাস সোনার চমক! লাকি কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.