বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলার মুখ্যমন্ত্রীকে পুজো উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী
 হাসিনা ও মমতা (ছবি সৌজন্য এএনআই)
 হাসিনা ও মমতা (ছবি সৌজন্য এএনআই)

বাংলার মুখ্যমন্ত্রীকে পুজো উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী

বাংলার সঙ্গে বাংলাদেশের তিস্তার জল নিয়ে মনোমালিন্য থাকতে পারে। কিন্তু ওপার বাংলা এবং এপার বাংলার হৃদয়ে তার জন্য ছেদ পড়েনি। ভালবাসা–সৌভ্রাতৃত্ববোধ অটুটই রয়েছে।

বাংলার সঙ্গে বাংলাদেশের তিস্তার জল নিয়ে মনোমালিন্য থাকতে পারে। কিন্তু ওপার বাংলা এবং এপার বাংলার হৃদয়ে তার জন্য ছেদ পড়েনি। ভালবাসা–সৌভ্রাতৃত্ববোধ অটুটই রয়েছে। তাই বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজোর প্রাক্কালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেনেপোল–পেট্রাপোল সীমান্ত দিয়ে এই উপহার আসবে বাংলায়। তারপর তা বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের অফিস হয়ে হাতে আসবে বাংলার মুখ্যমন্ত্রীর। সোমবারই এই উপহার নবান্নে পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। উপহার হিসাবে চারটি শাড়ি এবং ১০ কেজি মিষ্টি পাঠিয়েছেন তিনি। সঙ্গে উপহার হিসাবে থাকছে ফুল।

উল্লেখ্য, চলতি বছরে বাংলায় এসেছে পদ্মার ইলিশ। যা পেয়ে বেজায় খুশি ভোজনরসিক মাছে–ভাতে বাঙালি। তবে এবার খোদ মুখ্যমন্ত্রীকে উপহার পাঠালেন তিনি। এমনিতেই মমতা এবং হাসিনার সম্পর্ক বেশ ভাল। তাঁদের মধ্যে উপহার বিনিময়ে রীতিও রয়েছে। বাংলাদেশে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী হাসিনার বাড়িতে গিয়েছেন। বঙ্গবন্ধু মুজিবর রহমানের বাড়ি ঘুরে দেখেছেন তিনি। এছাড়া ইডেনে ঐতিহাসিক গোলাপি বল টেস্টের সময়েও হাসিনা এসেছিলেন বাংলায়। ইডেনে একইসঙ্গে দাঁড়িয়ে ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করেন তাঁরা।



বন্ধ করুন