বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Puja Carnival: স্মৃতিতে সতত সূব্রত, কার্নিভালে থাকছে না একডালিয়া

Durga Puja Carnival: স্মৃতিতে সতত সূব্রত, কার্নিভালে থাকছে না একডালিয়া

মণ্ডপে ঢোকার মুখে ছিল সুব্রত মুখোপাধ্যায়ের ছবি। (ফেসবুক)

গত বছর ৪ নভেম্বর প্রয়াত হয়েছিলেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁকে ছাড়া একডালিয়ার পুজো ভাবাই যেত না। তিনি না থাকলেও এ বছর পুজো করছেন ক্লাব সদস্যরা। কিন্তু সুব্রতর স্মৃতি তাড়া করে বেড়িয়েছে প্রতি মুহূর্তে।

এই প্রথমবার সুব্রত মুখোপাধ্যায়হীন পুজো দেখল একডালিয়া এভারগ্রিন। তাঁর স্মৃতি প্রতি মুহূর্তে ছায়ার মতো ঘুরে বেড়িযেছে। তাঁকে ছাড়া কার্নিভালে অংশ নেওয়ার কথা ভাবতেই পারছেন না একডালিয়া এভারগ্রিনের সদস্যরা। তাই মুখ্যসচিবকে চিঠি দিয়ে কার্নিভালে অংশ না নেওয়ার কথা জানিয়েছেন তারা।

গত বছর ৪ নভেম্বর প্রয়াত হয়েছিলেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁকে ছাড়া একডালিয়ার পুজো ভাবাই যেত না। তিনি না থাকলেও এ বছর পুজো করছেন ক্লাব সদস্যরা। কিন্তু সুব্রতর স্মৃতি তাড়া করে বেড়িয়েছে প্রতি মুহূর্তে। খোদ মুখ্যমন্ত্রীও পুজো উদ্বোধন করতে এসে স্মৃতিমেদুর হয়ে পড়েন। সদ্য বসানো সুব্রত মুখোপাধ্যায়ের মূর্তি মালা দিয়ে মূর্তির অবয়ব পছন্দ না হাওয়ায় তা পাল্টাতেও বলেন। মণ্ডপে প্রবেশের মুখে মালা দিয়ে রাখা তাঁর ছবির নীচে লেখা ছিল ‘এতো আনন্দ আয়োজন। সবই বৃথা তোমায় ছাড়া।’

কমিটির কোষাধ্যক্ষ স্বপন মহাপাত্র বলেন, ‘মুখ্যসচিবকে চিঠি লিখে জানানো হয়েছে। সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর পুজো হলেও এই বছর কার্নিভালে একডালিয়ার প্রতিমা থাকছে না। প্রতি মুহূর্তে তাঁর অভাব আমরা অনুভব করছি।’

বৃহস্পতিবার সন্ধ্যায় বাজাকদমতলা ঘাটে প্রতিমার বিসর্জন দিয়েছেন উদ্যোক্তারা। আগামী বছর অংশ নেওয়ার ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেননি তাঁরা।

 

বন্ধ করুন