বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোয় চলবে বাড়তি বাস, ভাড়া বেশি নিলেই পদক্ষেপ করবে সরকার
প্রতিকি ছবি। 

পুজোয় চলবে বাড়তি বাস, ভাড়া বেশি নিলেই পদক্ষেপ করবে সরকার

  • তিনি জানিয়েছেন, পুজোর আগে বিজ্ঞপ্তি দিয়ে বাসমালিকদের জানিয়ে দেওয়া হবে সরকার নির্ধারিত ভাড়ার থেকে বেশি ভাড়া নেওয়া চলবে না। কেউ বেশি ভাড়া নিলে কড়া ব্যবস্থা গ্রহণ করবে সরকার।

পুজোয় কলকাতা ও শহরতলির যাত্রীদের ভোগান্তি কিছুটা কমাতে তৎপর হল পরিবহণ দফতর। নতুন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, ইতিমধ্যে বাড়তি সরকারি বাস পথে নামানোর কাজ শুরু করেছে তাঁর দফতর। ধাপে ধাপে পথে নামবে এই বাসগুলি। কিছু বাস চলছে ফ্রাঞ্জাইজির মাধ্যমে PPP মডেলে।

পরিবহণমন্ত্রী জানিয়েছেন, সোমবার রাস্তায় নামবে বাড়তি ১০০ সরকারি বাস। তার পর আরও ১৫০ বাস নামবে PPP মডেলে। এই সরকারি বাসগুলি চালাবেন বেসরকারি মালিকরা। তবে ভাড়া হবে একই। এর মধ্যে কিছু বাস দূরপাল্লার রুটে চলবে। কিছু বাস চলবে কলকাতার ব্যস্ত রুটগুলিতে।

সঙ্গে তিনি জানিয়েছেন, পুজোর আগে বিজ্ঞপ্তি দিয়ে বাসমালিকদের জানিয়ে দেওয়া হবে সরকার নির্ধারিত ভাড়ার থেকে বেশি ভাড়া নেওয়া চলবে না। কেউ বেশি ভাড়া নিলে কড়া ব্যবস্থা গ্রহণ করবে সরকার।

তবে যাত্রীরা বলছেন অন্য কথা, তাদের দাবি, সরকার নির্ধারিত ভাড়ায় এখন কোনও বেসরকারি বাসেই চড়া যায় না। কোনও কোনও রুটে, দ্বিগুণ এমনকী তিনগুণ ভাড়া গুনতে হয়। সরকার সবই জানে। কিন্তু আনুষ্ঠানিকভাবে ভাড়া বাড়ানোর কথা বলে না। ইচ্ছা করে ধোঁয়াশা তৈরি করে রাখে। আর সেই সুযোগে খেয়াল খুশি মতো ভাড়া নেন বাসমালিকরা। করোনার লকডাউনের পর থেকে এই পরিস্থিতি চলছে গোটা রাজ্যে।

 

বন্ধ করুন