বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Puja 2022: পুজোয় নিরাপত্তার ওপরে জোর, আলোর ব্যবস্থা করা হবে শহরের আনাচে কানাচে
পুজোয় শহরের নিরাপত্তার উপর জোর পুলিশের। প্রতীকী ছবি

Durga Puja 2022: পুজোয় নিরাপত্তার ওপরে জোর, আলোর ব্যবস্থা করা হবে শহরের আনাচে কানাচে

  • পুজোর সময় সিসিটিভি নজরদারির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কিন্তু অনেক সময় সিসিটিভির সামনে গাছের ডাল চলে আসায় ঠিকমতো নজরদারি করা সম্ভব হয় না। তাই যে সমস্ত সিসিটিভির সামনে গাছের ডাল রয়েছে সেগুলি ছেঁটে দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

গত দু'বছর করোনার কারণে দুর্গা পুজোয় বিধিনিষেধ ছিল। তবে এবার করোনার ধাক্কা অনেকটাই কেটেছে। তাই স্বাভাবিকভাবেই শহরতলি এবং বিভিন্ন জেলা থেকে এবার দুর্গাপুজো দেখতে কলকাতায় আসতে পারেন বহু মানুষ। তাই পুজোর সময় দর্শনার্থীদের নিরাপত্তায় জোর দিতে চাইছে কলকাতা পুলিশ। গতকাল কলকাতা পুলিশ, পুরসভা, পিডব্লিউডি, রেল বিকাশ নিগম লিমিটেড এবং রেল ও কলকাতা বন্দরের আধিকারিকদের বৈঠক হয়েছে। সেই বৈঠকে শহরবাসীর নিরাপত্তা ছাড়া আরও বিভিন্ন বিষয়ে জোর দেওয়া হয়েছে।

সাধারণত, পুজোর সময় সিসিটিভি নজরদারির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু অনেক সময় সিসিটিভির সামনে গাছের ডাল চলে আসায় ঠিকমতো নজরদারি করা সম্ভব হয় না। তাই যে সমস্ত সিসিটিভির সামনে গাছের ডাল রয়েছে, সেগুলি ছেঁটে দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। এর পাশাপাশি প্রতি বছর পুজোতে শ্লীলতাহানি থেকে শুরু করে ছিনতাইয়ের অভিযোগ ওঠে। মূলত যে সমস্ত জায়গায় আলো কম সেই জায়গাগুলিতে এই ঘটনা বেশি ঘটে থাকে। তাই পুজোর সময় শহরের আনাচে-কানাচে আলোর ব্যবস্থা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

এর পাশাপাশি বিভিন্ন রাস্তা পুজোর আগে মেরামত করার বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে মেট্রোর কাজের জন্য যে সমস্ত রাস্তা বেহাল অবস্থায় রয়েছে পুজোর সময় যাতে দুর্ভোগ না হয় সে বিষয়ে নজর রাখতে বলা হয়েছে। তাছাড়া, শহরের পুরনো, নতুন পুজো থেকে শুরু করে আকর্ষণীয় পুজোর তালিকা নিয়েও আলোচনা হয়েছে। প্রায় এক ঘণ্টা ধরে এই বৈঠকে এই সময় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বন্ধ করুন