বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌পঞ্চমী থেকে লক্ষ্মীপুজো অবধি থাকছে না নাইট কার্ফু
দুর্গাপুজো। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
দুর্গাপুজো। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‌পঞ্চমী থেকে লক্ষ্মীপুজো অবধি থাকছে না নাইট কার্ফু

  • আগামী ১০ থেকে ২০ অক্টোবর দুর্গা পুজোর সময় রাতে ঘোরাঘুরি ও যান চলাচলের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হল।

পুজোর সময়ে রাতে নাইট কার্ফু থাকছে না। তবে কোভিড বিধি আগের মতোই জারি থাকছে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, ৩০ অক্টোবর পর্যন্ত রাজ্যে করোনার বিধিনিষেধ বহাল থাকবে। তবে আগের বছরের মতো এই বছর অবশ্য দুর্গাপুজোর সময়ে রাতে যানবাহন চলাচলের ক্ষেত্রে কোনও বিধিনিষেধ থাকছে না।

রাজ্য সরকারের তরফে বৃহস্পতিবার নির্দেশিকা জারি করে বলা হয়েছে, উৎসবের মরশুমের কথা মাথায় রেখে আগামী ১০ থেকে ২০ অক্টোবর রাতে ঘোরাঘুরি ও যান চলাচলের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হল। পূজার নির্ঘণ্ট অনুযায়ী, আগামী ১২ থেকে ১৫ অক্টোবর এই চারদিন দুর্গাপুজো। এরপর ২০ অক্টোবর লক্ষ্মীপুজো রয়েছে। ফলে সরকারি নির্দেশিকা অনুযায়ী, ঘোষিত ১০ দিনের মধ্যে পুজোর দিনগুলি পড়ে যাওয়ায় সেদিন রাতে ঘোরাঘুরি বা যান চলাচলের ক্ষেত্রে কোনও বিধিনিষেধ থাকছে না। তবে অক্টোবর মাসের বাকি দিনগুলিতে অবশ্য রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাতে চলাচলের ক্ষেত্রে বিধিনিষেধ জারি রয়েছে। তবে রাজ্য সরকারের তরফে সতর্ক করে দেওয়া হয়েছে, সকলকে মাস্ক ও সামাজিক দুরত্ব বিধি মেনে চলতে হবে। সেক্ষেত্রে কোনও শিথিলতা বরদাস্ত করা হবে না।

তবে উল্লেখযোগ্য বিষয়, রাজ্য সরকারের নতুন এই নির্দেশিকায় লোকাল ট্রেন স্বাভাবিক করার ক্ষেত্রে কোনও কথা অবশ্য বলা নেই। সেক্ষেত্রে শিয়ালদহ ও হাওড়া ডিভিশনে যে স্টাফ স্পেশাল ট্রেন চলছে, সেই ট্রেনই বহাল থাকবে বলে মনে করা হচ্ছে। এর আগে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, গত বছর পুজোর সময়ে যে নির্দেশিকা জারি করা হয়েছিল পুজোর ক্লাবগুলির ক্ষেত্রে, এবারেও তা বহাল থাকবে। উল্লেখ্য, সম্প্রতি রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সেই কথা মাথায় রেখেই পুজোর এই কটা দিন রাতে চলাচলের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে বলে ওয়াকিবহাল মহলের মত।

বন্ধ করুন