বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Pujo Metro: পুজোয় সারারাত চলবে মেট্রো, ভোররাতেও ফেরা যাবে,জানুন সময়সূচি
পুজোয় সারারাত চলবে মেট্রো।

Durga Pujo Metro: পুজোয় সারারাত চলবে মেট্রো, ভোররাতেও ফেরা যাবে,জানুন সময়সূচি

  • এবার পুজোয় বিশেষ মেট্রো পরিষেবা। সারারাত চলবে মেট্রো। ভোররাতে ঠাকুর দেখে মেট্রো ধরে ফেরা যাবে বাড়ি।

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু হয়ে যাবে ঠাকুর দেখার পালা। আর কলকাতায় ঠাকুর দেখা মানেই মেট্রোয় চেপে পৌঁছে যাওয়া উত্তর থেকে দক্ষিণে। এবার দেখে নিন পুজোয় মেট্রোর সূচি কী থাকছে?

মেট্রো রেলের তরফে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আপ ও ডাউন মিলিয়ে পঞ্চমী ও ষষ্ঠীতে নর্থ-সাউথ মেট্রোতে ২৮৮টি পরিষেবা থাকছে। সপ্তমী, অষ্টমী ও নবমীতে থাকছে ২৪৮টি সার্ভিস। দশমীতে থাকবে ১৩২টি সার্ভিস। একাদশী থেকে ত্রয়োদশী পর্যন্ত থাকছে ২৩৪টি সার্ভিস।

পঞ্চমী ও ষষ্ঠীতে প্রথম মেট্রো থাকবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ও দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত সকাল ৮টায়। দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টা ৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টা ১০ মিনিটে।

পঞ্চমী ও ষষ্ঠীতে শেষ মেট্রো থাকবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত রাত ১০টা ৩৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ মেট্রো ছাড়বে রাত ১০টা ৪০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো থাকবে রাত ১০টা ৫০ মিনিটে। কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত শেষ মেট্রো থাকবে রাত ১০টা ৫০ মিনিটে।

সপ্তমী, অষ্টমী ও নবমীতে প্রথম মেট্রো চলবে ১৩.০০টায় অর্থাৎ দুপুর ১টায়। অন্যদিকে শেষ মেট্রো দক্ষিণেশ্বের থেকে কবি সুভাষ পর্যন্ত চলবে ভোর ৩টে ৪৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ মেট্রো চলবে ভোর ৩টে ৫০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো চলবে ভোর ৪টে। কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত শেষ মেট্রো ভোর ৪টেতে ছাড়বে।

 

দশমীতে ১৩.০০ থেকে অর্থাৎ দুপুর ১টা থেকে ২৩.০০টা বা রাত ১১টা পর্যন্ত মেট্রো চলবে।

প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১টা নাগাদ। অন্যদিকে দশমীতে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ মেট্রো থাকবে রাত ৯টা ৫০ মিনিটে। অন্য়রুটে মেট্রো চলবে রাত ১০টা নাগাদ।

একাদশী, দ্বাদশী ও ত্রয়োদশীতে সকাল ৬টা ৫০ মিনিট থেকে রাত ১০টা ৩৫ মিনিট পর্যন্ত মেট্রো চলবে।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে সপ্তমী, অষ্টমী ও নবমীতে ৭২টি মেট্রো থাকবে। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো চলবে দুপুর ১১টা ৫৫ মিনিটে। শেষ মেট্রো থাকবে রাত ১১টা ৩৫ মিনিটে। সল্ট লেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত প্রথম মেট্রো চলবে দুপুর ১২টায়। শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ৪০ মিনিটে।

 

 

 

বন্ধ করুন