কেঁচো খুঁড়তে উঠে এল কেউটে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
কেঁচো খুঁড়তে উঠে এল কেউটে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

জাল নোট অভিযানে নেমে বাঙালি অপহরণে জড়িত ৪ মণিপুরের জঙ্গিকে গ্রেফতার STF-এর

  • গত ১৯ ফেব্রুয়ারি একটি বেসরকারি সংস্থার প্রোজেক্ট ম্যানজার অভিজিৎ ধরকে অপরহণ করা হয়ছিল। মুক্তিপণের কিছু টাকাও উদ্ধার করা হয়েছে।

কেঁচো খুঁড়তে উঠে এল কেউটে। জাল নোট উদ্ধার অভিযানে নেমে মণিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের চার সদস্য-সহ পাঁচজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের মধ্যে দু'জন মহিলা।

বৃহস্পতিবার ধর্মতলার বাস টার্মিনাসে একটি আন্তঃরাজ্য বাস থেকে আইসাউল্যাং রাইমে (২৯) নামে একজনকে গ্রেফতার করে এসটিএফ। অসমের ডিমা হাসাও জেলার মহুর এলাকার বাসিন্দা সে। উদ্ধার করা হয় দেড় লাখ টাকা মূল্যের জাল নোট। সবগুলিই ২,০০০ টাকা নোট উদ্ধার হয়েছে।

তাকে জিজ্ঞাসাবাদ করে হাওড়া থেকে দুই মহিলা-সহ চারজনকে গ্রেফতার করা হয়। ধৃতদের নাম রিনসি কিখি পোনমেই (৩১), জিনা রংমেই (২৯), ল্যাসরাম জিনান (৩৯) ও রংমেই কামেই আথুয়ান (৩৯)। উদ্ধার হয় প্রায় ৩৫ লাখ টাকা, এটিএম কার্ড ও কয়েকটি মোবাইল ফোন।

জেরায় জানা যায়, তারা মণিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন জোলিয়াংরং ইউনাইটেড ফ্রন্টের সদস্য। যে টাকা উদ্ধার হয়েছে, তা এক বাঙালি প্রোজেক্ট ম্যানজার মুক্তিপণ হিসেবে পেয়েছিল তারা। গত ১৯ ফেব্রুয়ারি একটি বেসরকারি সংস্থার প্রোজেক্ট ম্যানজার অভিজিৎ ধরকে অপরহণ করা হয়ছিল। তবে হুগলির বাঁশবেড়িয়ার বাসিন্দা ওই ব্যক্তির মুক্তিপণ বাবদ আরও বেশি টাকা নেওয়া হয়েছিল।

ইতিমধ্যে ধৃতদের বিষয়ে মণিপুর পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে এসটিএফ।

বন্ধ করুন