বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কবে ছুটবে শিয়ালদহ থেকে হাওড়া ময়দান পর্যন্ত ট্রেন? জানালেন মেট্রোর কর্তা
হাওড়া ময়দান মেট্রো স্টেশন। 

কবে ছুটবে শিয়ালদহ থেকে হাওড়া ময়দান পর্যন্ত ট্রেন? জানালেন মেট্রোর কর্তা

  • ২০২৩-এর মধ্যেই মেট্রোর জালে ঢেকে যাবে কলকাতা।

আগামী ২ বছরের মধ্যে কলকাতায় চালু হতে চলেছে আরও বেশ কয়েকটি মেট্রো রুট। শিয়ালদহ মেট্রো চালু নিয়ে উন্মাদনার মধ্যেই ভালো খবর দিলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ আরোরা। সমস্ত রুট চালু হলে কলকাতা মেট্রোর মোট দৈর্ঘ্য ১০০ কিলোমিটার ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

ইতিমধ্যে ইস্ট – ওয়েস্ট মেট্রোর কলকাতা স্টেশন তৈরির কাজ শেষ হয়েছে। নতুন স্টেশন ও লাইনের পর্যবেক্ষণ করে গিয়েছেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। ছাড়পত্র আসা সময়ের অপেক্ষা। তার মধ্যেই একগুচ্ছ নতুন রেলপথে ট্রেন ছোটার পূর্বাভাস দিলেন মেট্রো রেলের শীর্ষকর্তা।

অরুণ আরোরা জানিয়েছেন, আগামী বছরের জানুয়ারির মধ্যে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শেষ হয়ে যাবে। সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত ছুটবে ট্রেন। তখনই দেশে প্রথমবার কোনও নদীর নীচ দিয়ে ছুটবে মেট্রো। ২০২৫ সালের মধ্যে প্রতিদিন প্রায় ৮ লক্ষ যাত্রী ইস্ট – ওয়েস্ট মেট্রো ব্যবহার করবেন বলে জানিয়েছেন তিনি।

এছাড়া এবছর অক্টোবরে জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি। ডিসেম্বরে নিউ গড়িয়া থেকে রুবি মোড় পর্যন্ত পরিষেবা শুরু হয়ে যাবে। আগামী বছর জুলাইয়ে নোয়াপাড়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো চালু হয়ে যাবে।

 

বন্ধ করুন