বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মে -তেই ফুলবাগান পর্যন্ত ছুটবে ইস্ট - ওয়েস্ট মেট্রো, পরিদর্শনের পর জানালেন GM
নবনির্মিত ফুলবাগান মেট্রো স্টেশন
নবনির্মিত ফুলবাগান মেট্রো স্টেশন

মে -তেই ফুলবাগান পর্যন্ত ছুটবে ইস্ট - ওয়েস্ট মেট্রো, পরিদর্শনের পর জানালেন GM

  • সেক্টর ফাইভের দিক থেকে ফুলবাগান ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম ভূগর্ভস্থ স্টেশন। এর পর সবকটি স্টেশনই মাটির তলায়।

ইস্ট – ওয়েস্ট মেট্রোকে ফুলবাগান পর্যন্ত চালাতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রেল। আর সেজন্য বুধবার নবনির্মিত ভূগর্ভস্থ ফুলবাগান স্টেশন পরিদর্শন করলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী। তিনি জানিয়েছে, মে মাসের মধ্যে ফুলবাগান পর্যন্ত ছুটবে ইস্ট ওয়েস্ট মেট্রো।

গত ১৩ ফেব্রুয়ারি ইস্ট – ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করে রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছিলেন, পুজোর আগেই ফুলবাগান পর্যন্ত ছুটবে ট্রেন। কিন্তু বুধবার মেট্রো রেলের জিএম জানিয়ে গেলেন অপেক্ষা করতে হবে না ততদিনও। ইতিমধ্যে সল্টলেক স্টেডিয়াম থেকে ফুলবাগান পর্যন্ত ট্রেন চালানোর জন্য কমিশনার অফ রেলওয়ে সেফটিকে অনুরোধ করেছেন তিনি।

ইস্ট – ওয়েস্ট মেট্রো চালু হলেও যাত্রী সংখ্যা নিয়ে চিন্তিত রেল। কর্তাদের ধারণা অন্তত ফুলবাগান পর্যন্ত ট্রেন না চালালে যাত্রী পাওয়া মুশকিল। আর সমস্যার মোটামুটি সুরাহা হবে ট্রেন শিয়ালদা পর্যন্ত পৌঁছলে।

সেক্টর ফাইভের দিক থেকে ফুলবাগান ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম ভূগর্ভস্থ স্টেশন। এর পর সবকটি স্টেশনই মাটির তলায়। ইতিমধ্যে ফুলবাগান পর্যন্ত পরীক্ষামূলকভাবে ট্রেন চালাতে শুরু করেছে মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু যাত্রী পরিষেবা শুরু হয়নি। কেএমআরসিএল সূত্রে খবর, এপ্রিলের মধ্যে কমিশনার অফ রেলওয়ে সেফটির ছাড়পত্র আদায়ের চেষ্টা করবেন তারা। মে মাসে ফুলবাগান পর্যন্ত চলবে ট্রেন।

ওদিকে ফুলবাগান পর্যন্ত ট্রেন চলার খবরে মুখে হাসি ফুটেছে স্থানীয় বাসিন্দাদের মুখে। মেট্রোর কাজের জন্য বছরের পর ওই এলাকার একাধিক রাস্তা বন্ধ ছিল। পায়ে হেঁটে প্রাণ হাতে নিয়ে চলতে হত। গাড়ি নিয়ে ঢুকতে হত ঘুরপথে। সেই কৃচ্ছ্রসাধনের ফল মিলতে চলেছে শুনে খুশি তারা।



বন্ধ করুন