বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ শাখায় বাতিল স্পেশাল নাইট ট্রেন, ভিড় এড়াতে দাওয়াই দিল পূর্ব রেল
স্পেশাল নাইট ট্রেন। প্রতীকি ছবি।
স্পেশাল নাইট ট্রেন। প্রতীকি ছবি।

শিয়ালদহ শাখায় বাতিল স্পেশাল নাইট ট্রেন, ভিড় এড়াতে দাওয়াই দিল পূর্ব রেল

  • এতে বহু যাত্রীর মন খারাপ হয়ে গেলেও সার্বিক পরিস্থিতির দিকে তাকিয়ে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে খবর।

কলকাতা এখন অশনি সংকেত দেখাচ্ছে। কারণ করোনাভাইরাস রক্তচক্ষু দেখিয়ে ডবল সেঞ্চুরি করেছে। আর কলকাতার প্রতিটি পুজোমণ্ডপেই ভিড় বাড়ছে। এই পরিস্থিতিতে লাগাম পড়াতে করোনা আজ মহানবমীর দিন থেকে বাতিল করা হল শিয়ালদহ শাখায় নবমী–দশমীর স্পেশাল নাইট ট্রেন। এতে বহু যাত্রীর মন খারাপ হয়ে গেলেও সার্বিক পরিস্থিতির দিকে তাকিয়ে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, বিধাননগর থানার অন্তর্গত শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো শহর–শহরতলির ভিড় টানছে। কারণ এবার তাঁদের থিম ‘‌বুর্জ খলিফা’‌। আর তা দেখতে মানুষজন ট্রেন ধরে শহরে আসছেন। তাতে ভিড় বাড়ছে। আর এই ভিড় থেকেই ছড়াচ্ছে করোনাভাইরাস। তাই মহা অষ্টমীতে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনা করে স্পেশাল নাইট সার্ভিস ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

রাজ্যে করোনাভাইরাস নিয়ন্ত্রণে ছিল বলেই ছন্দে ফিরেছিল দুর্গাপুজো। আর তাই অষ্টমী, নবমী এবং দশমী, এই তিনদিনের জন্য শিয়ালদহ শাখার বনগাঁ, রানাঘাট, ডানকুনি, বারুইপুর এবং বজবজ—পাঁচ ডিভিশনে ৭ জোড়া স্পেশাল নাইট সার্ভিস ট্রেন চালু করা হয়েছিল। কিন্তু প্রথমদিকে ভিড় কম হলেও পরের দিকে তা মাত্রা ছাড়িয়ে যায়। বাধ্য হয়ে এই ৭ জোড়া স্পেশাল ট্রেন বাতিল করতে হয়।

উল্লেখ্য, ইতিমধ্যেই ভিড়ের চাপে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে দর্শকদের আজ থেকে পুজোমণ্ডপে ঢোকা নো–এন্ট্রি হয়ে গেল। তার পরেই তৎপর হয় পূর্ব রেল কর্তৃপক্ষও। তড়িঘড়ি নাইট সার্ভিস স্পেশাল বন্ধ করা হয়। কলকাতা পুলিশের পক্ষ থেকে পূর্ব রেলের এই বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাধারণ মানুষকে অবগত করা হয়েছে। সুতরাং যাত্রীরা আর নাইট স্পেশাল ট্রেন পাবেন না।

বন্ধ করুন