বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রেল পরিষেবায় বৃষ্টির ভ্রুকূটি, ইয়ার্ড এবং স্টেশনে বাড়তি নজরদারির নির্দেশ
আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে চলেছে রেল।
আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে চলেছে রেল।

রেল পরিষেবায় বৃষ্টির ভ্রুকূটি, ইয়ার্ড এবং স্টেশনে বাড়তি নজরদারির নির্দেশ

  • সেই বর্ষণের জলে ইয়ার্ড এবং স্টেশনে যাতে বিপদ না ঘটে তার ব্যবস্থা নিতে বলা হয়েছে।

নিম্নচাপে ভাসতে চলেছে রাজ্য। তার জেরে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে চলেছে রেল। না হলে অবস্থা শোচনীয় হযে উঠবে। ইতিমধ্যেই আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে আগামী সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই বর্ষণের জলে ইয়ার্ড এবং স্টেশনে যাতে বিপদ না ঘটে তার ব্যবস্থা নিতে বলা হয়েছে। এমনকী এই বিষয় নিয়ে জরুরি বৈঠক করেছেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী।

আর কিছুদিনের মধ্যেই রাজ্যে যাত্রিবাহী ট্রেনের সংখ্যা বাড়বে। হাওড়া, শিয়ালদহ এবং কলকাতা থেকে ছাড়ে ৩৩ জোড়া ট্রেনের পরিষেবা শুরুর অনুমতি এসেছে। ফলে স্টেশন এবং ইয়ার্ডে জল জমে যাতে বেহাল অবস্থা না হয়, সেদিকে নজর দিতে বলা হয়েছে। টিকিয়াপাড়া, লিলুয়া–সহ নিচু ইয়ার্ডে জল জমে যায়। তাই সেখানে ট্রেন না রাখতে বলা হয়েছে। এই পরিস্থিতিতে অন্তত ৯৬ শতাংশ নিয়মানুবর্তিতা রক্ষার কথা বলা হয়েছে বৈঠকে।

এখানেই শেষ নয়, ওভারহেড, সিগন্যাল এবং টেলিকম বিভাগের কর্মীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। পাম্প, জেনারেটর, ডিজেল ইঞ্জিনও তৈরি রাখা হচ্ছে। বৃষ্টির কারণে যাতে পরিষেবা বিপর্যস্ত না হয়, তা দেখতে সংশ্লিষ্ট বিভাগগুলির নজরদারি বাড়াতে বলা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‌দুর্ঘটনা এড়ানো এবং পরিষেবা যাতে ব্যাহত না হয়, সেদিকে লক্ষ্য রাখতে বলা হয়েছে।’‌

বন্ধ করুন