বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের আমলা–পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক উপ–মুখ্য নির্বাচন কমিশনারের
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

রাজ্যের আমলা–পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক উপ–মুখ্য নির্বাচন কমিশনারের

  • রাজ্যের আমলা ও পুলিশ কর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করে নিতে বঙ্গ সফরে এসেছেন উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

একুশের ভোটের প্রস্তুতি শুরু করে দিল নির্বাচন কমিশন। দেশের নির্বাচন কমিশন এই নির্বাচনকে শান্তিপূর্ণভাবে করাতে চায়। তাই রাজ্যের আমলা ও পুলিশ কর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করে নিতে বঙ্গ সফরে এসেছেন উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি পর্যালোচনা করতে রাজ্যে এলেন কেন্দ্রীয় উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার বিকেলে তাঁর সঙ্গে বৈঠক হওয়ার কথা রাজ্যের মুখ্যসচিবের। এদিন সকালের দিকে বৈঠক হয় দক্ষিণবঙ্গের জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে। দু’‌দিনের সফরে তিনি জেলাশাসক, পুলিশ সুপারদের সঙ্গেও বৈঠক করবেন বলে খবর মিলেছে।

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, বিভিন্ন জেলার পুলিশ রিপোর্ট ও নির্বাচনী আধিকারিকদের রিপোর্ট পর্যালোচনা করবেন তিনি। শুক্রবার প্রেসিডেন্সি রেঞ্জ, বর্ধমান ও মেদিনীপুরের জেলাশাসক ও পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক হবে সুদীপ জৈনের। এমনকী স্বাস্থ্য সচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করবেন বলে খবর।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক, অতিরিক্ত নির্বাচনী আধিকারিক, উপ মুখ্য নির্বাচন আধিকারিকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে। এই সফরের মাঝে রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা, ডিজির সঙ্গেও বৈঠক হতে পারে বলে রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর সূত্রে খবর।

এদিকে রাজ্য নির্বাচন কমিশনের এক কর্তার দাবি, গত নির্বাচনে যেসব বুথে অশান্তি হয়েছিল তার খোঁজখবর নেবেন উপ মুখ্য নির্বাচন কমিশনার। রাজ্যে ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। সেই কাজ নিয়েও কথা হতে পারে। করোনা সাবধানতা হিসেবে বুথের সংখ্যা বাড়ানো যায় কিনা সে ব্যাপারেও আলোচনা হতে পারে। রাজনৈতিক দলগুলির সঙ্গে কথা হবে বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েও স্বাস্থ্য সচিবের সঙ্গে তাঁর বৈঠক হবে বলে খবর। শুক্রবার মালদা, মুর্শিদাবাদ, দুই দিনাজপুরের জেলাশাসক, শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পঙের প্রশাসনিক কর্তা এবং পুলিশ প্রশাসনের কর্তাদের সঙ্গেও বৈঠক করবেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৈঠক হবে উত্তরবঙ্গে। এই রাজ্যে ৭৮ হাজার স্পর্শকাতর বুথ রয়েছে। সেই বিষয়েও কথা হবে রাজ্যের প্রশাসনের সঙ্গে। তারপর এখান থেকে ফিরে গিয়ে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চের সামনে রিপোর্ট পেশ করবেন তাঁরা।

বন্ধ করুন