বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে তলব ইডি
মলয় ঘটক
মলয় ঘটক

ফের রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে তলব ইডি

  • এর আগে চলতি মাসের প্রথমে রাজ্যের মন্ত্রীকে ডেকে পাঠায় ইডি। কিন্তু তিনি যাননি

‌কয়লাকাণ্ডে ফের রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। এনিয়ে তৃতীয়বার তাঁকে তলব করল ইডি। এর আগে দুবার ডাক পেয়েও যাননি মলয়বাবু। তবে এবারেও তিনি যাবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

ইডি সূত্রে খবর, মলয়বাবুর নিজের বিধানসভা কেন্দ্র আসানসোল উত্তর থেকে কয়লা পাচারের অভিযোগ তদন্তকারী আধিকারিকদের কাছে রয়েছে। কয়লা পাচারকারীদের সঙ্গে এলাকার প্রভাবশালীদের এক যোগসূত্র তদন্তকারীরা পেয়েছেন। এই বিষয়েই রাজ্যের মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এর আগে চলতি মাসের প্রথমে রাজ্যের মন্ত্রীকে ডেকে পাঠায় ইডি। কিন্তু তিনি যাননি। এরপর ফের তাঁকে ডেকে পাঠানো হয়। তখনও তিনি হাজিরা দেননি। এবার ফের রাজ্যের আইন মন্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ইডির আধিকারিকরা।

এর আগে কয়লাকাণ্ডে দিল্লির ইডি অফিসে গিয়ে হাজিরা দিয়ে এসেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রুজিরা বন্দ্যোপাধ্যায়। এই মামলায় অভিষেকের স্ত্রী রুজিরাকেও তলব করা হয়। কিন্তু রুজিরা স্পষ্ট জানিয়ে দেন, তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি জানিয়েছিলেন, বার বার কেন অভিষেককে দিল্লির ইডির অফিসে গিয়ে হাজিরা দিতে হবে। জিজ্ঞাসাবাদ যদি করতেই হয়, তাহলে কলকাতার অফিসেই তো ইডি আধিকারিকরা ডাকতে পারেন।

 

বন্ধ করুন