বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিলেন কালীঘাট থানার আইসি শান্তনু সিনহা বিশ্বাস

দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিলেন কালীঘাট থানার আইসি শান্তনু সিনহা বিশ্বাস

শান্তনু সিনহা বিশ্বাস

রহস্যের সমাধানে খনি এলাকায় দায়িত্বে থাকা এক ডজন পুলিশ আধিকারিককে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, তাদের মুখেই উঠে এসেছে শান্তনুবাবুর নাম। সূত্রের খবর, তার হাত দিয়েই টাকা পৌঁছেছে রাজনৈতিক নেতাদের কাছে।

কয়লাপাচারকাণ্ডে কালীঘাট থানার দায়িত্বপ্রাপ্ত কলকাতা পুলিশের ACP শান্তনু সিনহা বিশ্বাসকে তলব করল ইডি। তলব পেয়ে হাজিরা দিতে বুধবারই দিল্লিতে ইডির দফতরে হাজির হয়েছেন শান্তনুবাবু। পুলিশমহলে কালীঘাটের অত্যন্ত আস্থাভাজন বলে পরিচিত শান্তনুবাবু। গত মার্চ মাসে অভিষেক যেদিন দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন সেদিনই একটি তোলাবাজির মামলায় ৩ ইডি অফিসারকে কালীঘাট থানায় তলব করেছিলেন শান্তনুবাবু।

কয়লাপাচারের টাকা কোথায় গিয়েছে তা জানতে তদন্ত চালাচ্ছেন ইডির গোয়েন্দারা। এই রহস্যের সমাধানে খনি এলাকায় দায়িত্বে থাকা এক ডজন পুলিশ আধিকারিককে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, তাদের মুখেই উঠে এসেছে শান্তনুবাবুর নাম। সেব্যাপারে বিস্তারে জানতেই শান্তনুবাবুকে তলব করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

গত ২১ মার্চ কয়লাপাচারকাণ্ডে ইডির তলবে দিল্লিতে সংস্থার সদর দফতরে হাজির হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠিক তার আগের দিন জানা যায়, কয়লাপাচারের তদন্তের দায়িত্বে থাকা ইডির ৩ আধিকারিককে তলব করা হয়েছে কালীঘাট থানায়। এক ব্যবসায়ীর দায়ের করা তোলাবাজির অভিযোগের তদন্তে তাদের তলব করা হয়েছে বলে জানা যায়। যদিও শেষ পর্যন্ত হাজিরা দেননি ইডির আধিকারিকরা। কিন্তু একই দিনে কেন তলব করা হল তা নিয়ে রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়। তখনও কালীঘাট থানার দায়িত্বে ছিলেন শান্তনুবাবুই।

 

বন্ধ করুন