বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিনয় মিশ্রের ৬ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

বিনয় মিশ্রের ৬ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দফতর। ছবি সৌজন্য–এএনআই।

কয়লা পাচার কাণ্ডে ‌মূল অভিযুক্ত তৃণমূলের প্রাক্তন যুব নেতা বিনয় মিশ্রের কয়েক কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(‌ইডি)‌। শনিবার ইডির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই বিষয়ে জানানো হয়েছে। প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়লা পাচার কাণ্ডে দেশপ্রাণ শাসমল রোডের ৬ কোটি টাকা মূল্যের একটি জমি বাজেয়াপ্ত করা হয়েছে। যা কয়লা পাচার কাণ্ডে যুক্ত দু’‌টি সংস্থা ওয়েস্টইন্ড পিগমেন্টস অ্যাণ্ড কেমিক্যাল প্রাইভেট লিমিটেড ও দেশপ্রাণ প্রপার্টিজ লিমিটেডের যৌথ মালিকানাধীন ছিল।

গোয়েন্দারা তদন্তে নেমে জানতে পেরেছেন, তাদের এই দু’‌টি সংস্থার সম্পত্তি হস্তান্তরের জন্য বিনয় ও বিকাশের সংস্থা এলটিবি ইনফ্রা কনসালট্যান্ট প্রাইভেট লিমিটেড অন্য কোনও সংস্থার কাছ থেকে ৬ কোটি টাকা আগাম হিসাবে নিয়েছিল। জমি হস্তান্তরের সেই টাকাই বিনয়ের সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বাজেয়াপ্ত করা হয়েছে।

এর আগে এই ঘটনায় কলকাতা ও দিল্লির জাতীয় রাজধানী অঞ্চল মিলিয়ে মোট ৪৬টি জায়গায় তল্লাশি চালিয়েছিল ইডি। সেখান থেকেও প্রচুর নথিপত্র উদ্ধার করা হয়েছিল। ঘটনায় কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। সেখান থেকে মোট ১,৩৫২ কোটি টাকার বেআইনি অর্থ উদ্ধার করা হয়েছিল। এছাড়াও স্থাবর-অস্থাবর সম্পত্তির মিলিয়ে এর আগে ১৬৫.৮৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এক্ষেত্রে মোট বাজেয়াপ্ত সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ১৭১.৮৬ কোটি টাকা। গত মে মাসেই কয়লা পাচার কাণ্ডের অন্যতম দুই অভিযুক্ত বিকাশ মিশ্র ও অশোক মিশ্রকে গ্রেফতার করেছিল ইডি। গত ১৩ মে ধৃতদের বিশেষ আদালতে তোলা হয়েছিল।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

উদ্বোধনে আগেই ফের বিতর্ক, কল্যাণী এইমস-এর পরিবেশের ছাড়পত্র নেই, বলছে পর্ষদ সলমনের অন্ধভক্ত, সুপারস্টারের বউ, সদ্য ফের মা হয়েছেন! চিনতে পারছেন এই সুন্দরীকে? সমকামী সম্পর্কে টানাপোড়েন, রায়গঞ্জে ছুরিকাহত তরুণী পাঁচতলা সাঁতরাগাছি স্টেশন, শালিমার হবে ঝকঝকে, বিরাট পরিকল্পনা! কবে শেষ হবে কাজ? ‘নিয়ম মেনেই এনেছি’, সৃজিত তাঁর ‘ছোট্ট মেয়ে’ উলুপিকে ঘরের কোথায় রেখেছেন USর রাস্তায় পুলিশের গাড়ির ধাক্কায় ভারতীয়ের মৃত্যুতে অভিযুক্তকে ছাড়! ভারত বলল.. ISL 2023 (Bengaluru vs Hyderabad) Live Updates: আমাকেও তৃণমূলের নেতারা কুপ্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে: বৈশাখী বন্দ্যোপাধ্যায় হুইলচেয়ার বাইক চালিয়ে খাবার পৌঁছে দেন, ভাইরাল জোমাটো ডেলিভারি বয়ের ছবি একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.