বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতের অর্ডারে ফেরবদল করার অভিযোগ কালীঘাট থানার বিরুদ্ধে, দিল্লিতে FIR করল ED

আদালতের অর্ডারে ফেরবদল করার অভিযোগ কালীঘাট থানার বিরুদ্ধে, দিল্লিতে FIR করল ED

প্রতীকি ছবি

ইডি সূত্রে দাবি করা হয়েছে, কয়লা ও গোরুপাচারকাণ্ডের তদন্তে যুক্ত থাকায় তাদের আধিকারিকদের ওপরে নানা ভাবে চাপ তৈরির চেষ্টা করছে কলকাতা পুলিশ। কিন্তু আদালতের নির্দেশের কপিতে ফেরবদল করার ঘটনা অকল্পনীয়।

কলকাতার কালীঘাট থানার বিরুদ্ধ গুরুতর অভিযোগ তুলল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আদালতের নির্দেশ বিকৃত করে ইমেল করার অভিযোগে কালীঘাট থানার আধিকারিকদের বিরুদ্ধে FIR দায়ের করল দিল্লির ক্রাইম ব্রাঞ্চ। ইডির দাবি, তাদের আধিকারিকদের ওপর চাপ সৃষ্টি করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কাজ করেছে কালীঘাট থানা।

ইডির তরফে জানানো হয়েছে, একটি মামলায় ইডি আধিকারিক কপিল রাজের কণ্ঠস্বরের নমুনা দেওয়ার নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। একথা জানিয়ে আদালতের নির্দেশের কপি ইডিকে ইমেল করেন কালীঘাট থানার এক আধিকারিক। সেই ইমেলে সংযুক্ত ছিল আদালতের অর্ডারের কপিও। সেই কপি দেখে খটকা লাগায় আদালতের ওয়েবসাইট থেকে নির্দেশের আসল কপি বার করেন ইডির আধিকারিকরা। তাতে দেখা যায় কলকাতা পুলিশের তরফে পাঠানো আদালতের নির্দেশের কপিতে বেশ কিছু রদবদল করা হয়েছে। এর পরই কলকাতা পুলিশের বিরুদ্ধে FIR দায়ের করে দিল্লির ক্রাইম ব্রাঞ্চ।

ইডি সূত্রে দাবি করা হয়েছে, কয়লা ও গোরুপাচারকাণ্ডের তদন্তে যুক্ত থাকায় তাদের আধিকারিকদের ওপরে নানা ভাবে চাপ তৈরির চেষ্টা করছে কলকাতা পুলিশ। কিন্তু আদালতের নির্দেশের কপিতে ফেরবদল করার ঘটনা অকল্পনীয়। এই অভিযোগের দ্রুত তদন্ত শুরু করবে দিল্লির ক্রাইম ব্রাঞ্চ। তাতে দিল্লিতে হাজিরা দিতে হতে পারে কলকাতা পুলিশ ও লালবাজারের আধিকারিকদের।

 

বন্ধ করুন