বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Online Gaming App Fraud case: আমিরের ২০০টি অ্যাকাউন্টের মাধ্যমে ১০০০ কোটি টাকার লেনদেন! চাঞ্চল্যকর তথ্য

Online Gaming App Fraud case: আমিরের ২০০টি অ্যাকাউন্টের মাধ্যমে ১০০০ কোটি টাকার লেনদেন! চাঞ্চল্যকর তথ্য

ধৃত আমির খান। ফাইল ছবি

শুক্রবার ইডি আমির খানকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানিয়েছিল। যদিও এর আগে পর্যন্ত পুলিশ হেফাজতেই ছিল আমির খান। তবে গতকাল বিশেষ PMLA আদালত তাকে ৮ ডিসেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

অনলাইন গেমিং অ্যাপ কাণ্ডের তদন্তে চাঞ্চল্যকর তথ্য পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গত ৮ মাসে আমির খানের প্রায় ২০০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে ১,০০০ কোটি টাকার লেনদেন হয়েছে। এর আগেও এই মামলার তদন্ত এর চেয়েও বেশি অঙ্কের লেনদেনের দাবি করছিল ইডি। এই অবস্থায় এই কাণ্ডের মাস্টারমাইন্ড আমির খানকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে কেন্দ্রীয় এই সংস্থা।

শুক্রবার ইডি আমির খানকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানিয়েছিল। যদিও এর আগে পর্যন্ত পুলিশ হেফাজতেই ছিল আমির খান। তবে গতকাল বিশেষ PMLA আদালত তাকে ৮ ডিসেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। কেন্দ্রীয় এই তদন্ত সংস্থা আইএমপিএসের মাধ্যমে শত শত ব্যাঙ্ক লেনদেনের তথ্য পেয়েছে। দুই দিনের অনুসন্ধানে আমির খান ও তার সহযোগীদের ৬০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে ইডি।

এই কেন্দ্রীয় সংস্থা ইতিমধ্যেই আমিরের সহযোগী রোমেন আগরওয়ালকে গ্রেফতার করেছে। আগরওয়াল স্বীকার করেছে যে অর্থ ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট থেকে নগদে রূপান্তরিত হয়েছিল। তারপরে সেই টাকা ব্যাঙ্কে জমা হয়েছিল। ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানান, এখনও পর্যন্ত ইডি এই মামলায় ৭০ কোটি টাকা নগদ এবং ক্রিপ্টোকারেন্সি বাজেয়াপ্ত করেছে। তা ছাড়া, ১,০০০ কোটি টাকার লেনদেনের তথ্য পাওয়া গিয়েছে। এছাড়াও এই অঙ্ক আরও বাড়তে পারে বলে অনুমান গোয়েন্দাদের।

প্রসঙ্গত, আমিরকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। আমিরের সল্টলেক, গিরিশ পার্ক, পার্কস্ট্রিট, নিউমার্কেট এবং বেহালার অফিসে আগেই তল্লাশি চালিয়ে বিভিন্ন ডিভাইস এবং নথি গ্রেফতার করেছিল। তবে এই মামলায় প্রথম থেকেই আমিরকে জিজ্ঞাসাবাদ করতে চাইছিল কেন্দ্রীয় সংস্থা। অবশেষে তাকে নিজেদের হেফাজতে পেল ইডি।

বাংলার মুখ খবর

Latest News

খালি পায়ে তপ্ত রাজপথে নেমে এলেন সাধুরা, মমতার মন্তব্যের প্রতিবাদে মিছিল কলকাতায় রাত জেগে কাজ করছেন? হতে পারে বিভিন্ন শারীরিক সমস্যা SRH vs RR, IPL 2024 Qualifier 2 Live: কেকেআরের বিরুদ্ধে ফাইনাল খেলবে কারা? ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্র ২০২৪: অতীত বাম গড়ে এবার আনকোরা প্রার্থীদের ভিড় সুলতানপুরে মায়ের প্রচারে এসে কেন ফোন নম্বর সবাইকে বিলি করলেন বরুণ গান্ধী? রাজ্যে রেকর্ড বাহিনী ৬ষ্ঠ দফায়, সবচেয়ে বেশি শুভেন্দুর জেলায়, কারণ কি নন্দীগ্রাম? মোদীকে লাল গোলাপ উপহার কঙ্গনার! কুইনের হয়ে প্রচারে মান্ডিতে হাজির প্রধানমন্ত্রী বাড়ির চাবির গোছা এই তিন ঘরে ভুলেও রাখছেন না তো! ভাগ্যের উন্নতিতে রইল বাস্তুটিপস অল্পের জন্য রক্ষা! কেদারনাথে পাক খেতে খেতে পড়ল হেলিকপ্টার , এরপর? হাড় মাংস আলাদা, বাংলাদেশের এমপির দেহাংশের খোঁজে নামল ডুবুরি, উড়ছে ড্রোন

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.