বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ED frizzes Sahjahan's account: শেখ শাহজাহানের ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন স্তব্ধ করল ED

ED frizzes Sahjahan's account: শেখ শাহজাহানের ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন স্তব্ধ করল ED

শেখ শাহজাহান। (Saikat Paul)

ইডির দাবি, শাহজাহানের সঙ্গে যোগ রয়েছে সন্দেশখালি জেলার একাধিক ভেড়ি কারবারির। মের্সাস সাবিনা ফিসারিজ নামে যে সংস্থার মাধ্যমে যে সংস্থার মাধ্যমে চিংড়ি রফতানি হত তার ম্যানেজার মইদুল ইসলামের বয়ানকে হাতিয়ার করেছে ইডি।

রেশন দুর্নীতিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার শেখ শাহজাহানের ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন স্তব্ধ করে দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর মধ্যে একটি অ্যাকাউন্ট শাহজানারে ব্যক্তিগত। অন্যটি তাঁর সংস্থার। এছাড়া শাহজাহান ঘনিষ্ঠদের ১৫টি অ্যাকাউন্টের তথ্য চেয়ে পাঠিয়েছে ইডি। তলব করা হয়েছে শাহজাহানের সংস্থার ২ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে।

আরও পড়ুন: এখুনি প্রোমোটারকে জেলে ভরা উচিত, বিধাননগরে বেআইনি নির্মাণে কড়া অবস্থান আদালতের

চিংড়ি রফতানির আড়ালে শাহজাহান প্রায় ১৩৭ কোটি টাকা পাচার করেছেন বলে আগেই আদালতে জানিয়েছিল ইডি। মঙ্গলবার তাকে আদালতে পেশ করে হেফাজতে নেন তদন্তকারীরা। ইডি সূত্রের খবর, ২০১১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত চিংড়ি রফতানির নামে এই টাকা পাচার করেছেন শাহজাহান। কলকাতার ২টি চিংড়ি রফতানি সংস্থার সঙ্গে শাহজাহানের সংস্থার ১০৪ কোটি ও ৩৩ কোটি টাকা লেনদেন হয়েছে।

ইডির দাবি, শাহজাহানের সঙ্গে যোগ রয়েছে সন্দেশখালি জেলার একাধিক ভেড়ি কারবারির। মের্সাস সাবিনা ফিসারিজ নামে যে সংস্থার মাধ্যমে যে সংস্থার মাধ্যমে চিংড়ি রফতানি হত তার ম্যানেজার মইদুল ইসলামের বয়ানকে হাতিয়ার করেছে ইডি। বুধবার শাহজাহানকে মইদুলের মুখোমুখি বসিয়ে জেরা করা হয়।

আরও পড়ুন: নির্দেশ অমান্য করে বালুর বাড়তি স্বাস্থ্য পরীক্ষা, SSKMএর কাজে ক্ষুদ্ধ আদালত

সন্দেশখালির ভেড়ি ব্যবসায়ীদের একাংশের দাবি, শেখ সাবিনা ফিসারিজের মাধ্যমে চিংড়ি রফতানি না করলে যাবতীয় কারবার বন্ধ করে দেওয়া হবে।

গত ৫ জানুয়ারি থেকে প্রায় ৫৫ দিন ফেরার থাকার পর গত ২৯ ফেব্রুয়ারি আদালতের নির্দেশে শেখ শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য হয় রাজ্য পুলিশ। এর পর কলকাতা হাইকোর্টের নির্দেশে শাহজাহানকে সিবিআই হেফাজতে পাঠিয়ে দিতে বাধ্য হয় তারা। এর পর গত শুক্রবার শাহজাহানকে জেল হেফাজতে পাঠায় আদালত। মঙ্গলবার তাকে হেফাজতে নেয় ইডি।

 

বাংলার মুখ খবর

Latest News

৩ বছর ধরে চলা এসএসসি মামলায় উঠে এসেছে নানা মুখ, রইল তাঁদের কথা পাকিস্তানি শিল্পীরদের ভারতে কাজের সুযোগ দেওয়া উচিত, মন্তব্য মুমতাজের 'মা পাপাকে ভালোবাসে বেশি...' রচনার কাছে দুঃখের কথা ফাঁস খুদের, হেসে খুন ‘দিদি’ '১০ লাখ চাকরি…', SSC মামলায় চাকরিহারাদের 'জীবনের ঝুঁকি' না নেওয়ার আর্জি মমতার ২০২১ সালে অভিজিতের হাতেই সূচনা, ৩০ মাস পরে SSC মামলায় ‘শেষ পেরেক’ হাইকোর্টের! শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে YRF-র পক্ষেই এল রায় RCB-কে হারিয়ে ঘরের মাঠে জয়ের হাফসেঞ্চুরি KKR-এর, স্পর্শ করল MI-এর অনন্য নজির অভিষেকের বাড়ি–অফিস রেইকি করে মুম্বই হামলার জঙ্গি, গ্রেফতার করল লালবাজার ২৫% প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি জোমাটোর, এবার অনলাইনে খাবার অর্ডারে খসবে কত বেশি? আগামিকাল হনুমান জয়ন্তীতে ভুল করেও কিনবেন না এই জিনিস, নচেৎ বজরংবলী হবেন ক্রুদ্ধ

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.