বাড়ি > বাংলার মুখ > কলকাতা > হাতে সময় ৫ দিন, নারদ কাণ্ডে সৌগত রায়, শুভেন্দু অধিকারী–সহ ৬ জনকে ইডি–র নোটিশ
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

হাতে সময় ৫ দিন, নারদ কাণ্ডে সৌগত রায়, শুভেন্দু অধিকারী–সহ ৬ জনকে ইডি–র নোটিশ

  • নোটিশ পাঠানো হয়েছে সাংসদ সৌগত রায়, ডাঃ কাকলি ঘোষ দস্তিদার, আফরিন অপরূপা পোদ্দার, মন্ত্রী শুভেন্দু অধিকারী ও রত্না চট্টোপাধ্যায়কে।

নারদ কাণ্ডে এবার তৃণমূলের ৫ নেতানেত্রী ও সাসপেন্ডেড আইপিএস অফিসার সৈয়দ মুস্তাফা হোসেন মির্জাকে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। নোটিশ পাঠানো হয়েছে তৃণমূলের ২ সাংসদ সৌগত রায় ও ডাঃ কাকলি ঘোষ দস্তিদার, প্রাক্তন সাংসদ আফরিন অপরূপা পোদ্দার, রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী ও কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে।

নাম প্রকাশে অনিচ্ছুক ইডি–র এক অধিকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, যাঁদের নোটিশ পাঠানো হয়েছে তাঁদের প্রত্যেককে নিজের এবং পরিবারের সম্পত্তির হিসেব, আয় ব্যয়ের নথি ও ব্যাঙ্ক স্টেটমেন্ট ৫ দিনের মধ্যে জমা দিতে হবে। ইডি–র পাশাপাশি সিবিআই–ও নারদ কাণ্ডের তদন্ত করছে।

এই নোটিশ প্রসঙ্গে সোমবার সাংসদ সৌগত রায় বলেন, ‘‌নোটিশ যদি পাঠানো হয় নিশ্চয়ই যাব। যাব না–ই বা কেন‌!‌’‌ মন্ত্রী শুভেন্দু অধিকারী জানান, নোটিশ পেলে তাঁর তরফ থেকে নিশ্চিতভাবে উত্তর পাবে ইডি। যদিও এ ব্যাপারে অন্য ৩ তৃণমূল নেতানেত্রীর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, তৃণমূলের এই ৫ নেতানেত্রী ও এসএমএইচ মির্জাকে তাঁদের ও তাঁদের পরিবারের সদস্যদের সম্পত্তির বিস্তারিত তথ্য চেয়ে জুলাই মাসে ইডি–র তরফ থেকে ই–মেল পাঠানো হয়। তার জবাব না পাওয়ায় এবার নোটিশ পাঠালো ইডি। সম্প্রতি ইডি–র তরফ থেকে একই ধরণের নোটিশ পাঠানো হয় বিজেপি নেতা মুকুল রায়কে। তাঁকে আয়–ব্যয়ের হিসেব এবং ব্যাঙ্ক স্টেটমেন্ট জমা দিতে ৭ দিনের সময় দেওয়া হয়েছে।

বন্ধ করুন