বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো টিকাকাণ্ডে দেবাঞ্জনকে জেলে গিয়ে জেরা করল ED
দেবাঞ্জন দেব
দেবাঞ্জন দেব

ভুয়ো টিকাকাণ্ডে দেবাঞ্জনকে জেলে গিয়ে জেরা করল ED

  • গত ২৬ অগাস্ট কসবা ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে দেবাঞ্জনসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় কলকাতা পুলিশ। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক গুরুতর ধারায় অভিযোগ আনা হয়েছে।

কসবা ভুয়ো টিকাকাণ্ডে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবকে সংশোধনাগারে গিয়ে জেরা করলেন ইডির আধিকারিকরা। শুক্রবার প্রেসিন্ডেন্সি জেলে গিয়ে প্রায় ৪ ঘণ্টা অভিযুক্তকে জেরা করেন ইডির গোয়েন্দারা। দেবাঞ্জনকে জেরা করতে আগেই আদালতের অনুমতি নিয়েছিল তারা। সূত্রের খবর, ফের দেবাঞ্জনকে জেরা করবেন গোয়েন্দারা।

দেবাঞ্জনকে জেরা করতে চলতি সপ্তাহের শুরুতেই আদালতের অনুমতি নেয় ইডি। সূত্রের খবর, এদিন দেবাঞ্জনকে বিভিন্ন আর্থিক লেনদেনের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। সঙ্গে জানতে চান, তাঁর বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির ব্যাপারে। ইডি সূত্রের খবর, অগামীতে এই ঘটনায় অভিযুক্তদের মুখোমুখি বসিয়েও জেরা করতে চায় তারা।

গত ২৬ অগাস্ট কসবা ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে দেবাঞ্জনসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় কলকাতা পুলিশ। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক গুরুতর ধারায় অভিযোগ আনা হয়েছে। ১৩০ জন সাক্ষীর উল্লেখ রয়েছে চার্জশিটে।

এই কাণ্ডে আর্থিক দুর্নীতির দিকটি তদন্ত করছেন গোয়েন্দারা। কী করে নিজের গাড়ি, নিরাপত্তারক্ষী ও এতজন কর্মীর বেতনের টাকা জোগাড় করতেন দেবাঞ্জন তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। ভুয়ো টিকা কেনার টাকাই বা কোথা থেকে জোগাড় করেছিলেন তিনি তাও রয়েছে তদন্তের অধীনে।

 

বন্ধ করুন