বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনলাইন ক্লাসের নামে টাকা তুলেছিলেন তাপস, জমা পড়েছিলেন মানিকের ছেলের অ্যাকাউন্টে

অনলাইন ক্লাসের নামে টাকা তুলেছিলেন তাপস, জমা পড়েছিলেন মানিকের ছেলের অ্যাকাউন্টে

তাপস মণ্ডল। ফাইল ছবি

ইডির সমন পেয়ে বৃহস্পতিবার বেলা ১২টায় সিজিও কমপ্লেক্সে পৌঁছন তাপসবাবু। সেই থেকে শুরু হয় টানা জেরা। বিভিন্ন তথ্যপ্রমাণ দেখিয়ে তাঁকে প্রশ্ন করেন তদন্তকারীরা। তার মধ্যেই উঠে আসে মানিকের ছেলের অ্যাকাউন্টে থাকা ২ কোটি ৬৪ লক্ষ টাকার কথা।

মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে টানা ১৮ ঘণ্টা জেরার পর মানিকের ছেলের অ্যাকাউন্টে থাকা ২ কোটি ৬৪ লক্ষ টাকার উৎস সম্পর্কে নিশ্চিত হল ইডি। অনলাইনে ক্লাস করানোর নামে ওই টাকা প্রাথমিক শিক্ষক শিক্ষণরত ছাত্রছাত্রীদের কাছ থেকে নেওয়া হয়েছিল বলে জানিয়েছেন তাপসবাবু। শুক্রবার ভোর রাত ৩টে নাগাদ তাপসবাবু সিজিও কমপ্লেক্স থেকে বেরোন। তাঁকে ফের ডাকা হতে পারে বলে সূত্রের খবর।

ইডির সমন পেয়ে বৃহস্পতিবার বেলা ১২টায় সিজিও কমপ্লেক্সে পৌঁছন তাপসবাবু। সেই থেকে শুরু হয় টানা জেরা। বিভিন্ন তথ্যপ্রমাণ দেখিয়ে তাঁকে প্রশ্ন করেন তদন্তকারীরা। তার মধ্যেই উঠে আসে মানিকের ছেলের অ্যাকাউন্টে থাকা ২ কোটি ৬৪ লক্ষ টাকার কথা। তাপস জানিয়েছেন লকডাউন চলাকালীন অনলাইন ক্লাস করানোর জন্য ছাত্রদের থেকে ওই টাকা তুলতে নির্দেশ দিয়েছিলেন মানিকবাবু। সেই টাকা পাঠানো হয় তাঁর ছেলের সংস্থায়। এমনকী তাপস মণ্ডলের অ্যাকাউন্ট থেকে মানিকের বিভিন্ন আত্মীয়ের অ্যাকাউন্টে টাকা ঢুকেছে বলে মেনে নিয়েছেন তিনি।

ওদিকে গোয়েন্দারা জানতে পেরেছেন মোট ৪টি ট্রাস্টের মাধ্যমে ৬টি শিক্ষাপ্রতিষ্ঠান চালাতেন তাপস মণ্ডল। সেই জোরেই শিক্ষক শিক্ষণ প্রতিষ্ঠানের সংগঠনের সভাপতি হয়েছিলেন তিনি।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের কমপিউটার অ্যাপ্লিকেশন প্রশ্ন কেমন হল? নম্বর কেমন উঠতে পারে প্যারিসে ইকুয়েস্ট্রিয়ানে ভারতের একমাত্র প্রতিনিধি কলকাতার ছেলেই! টেলিপর্দার ‘ফুলকি’র সঙ্গে রোম্যান্স, ঘনিষ্ঠ দৃশ্য! চটে যান অভিষেকের প্রেমিকা? একদিন আগেই বাংলা সফরে প্রধানমন্ত্রী, মুখ ঢেকে কি আসবেন সন্দেশখালির নির্যাতিতারা? আহত হওয়ার ৮ দিনের মাথায় সন্দেশখালিতে সুকান্ত মজুমদার গতবারের থেকেও কম স্যালারি বাড়বে ২০২৪ সালে! ‘খারাপ’ খবর উঠে এল সমীক্ষায় চাই অটোগ্রাফ! গায়ের ট্যাঙ্ক টপ অরিজিতের দিকে ছুঁড়ে দিল মহিলা, লজ্জায় লাল গায়ক জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়িতে CBI তল্লাশি,কারণটা কী? রঞ্জি চ্যাম্পিয়ন হলেই BMW গাড়ি ও কোটি টাকার আগাম পুরস্কার ঘোষণা তিলকদের জন্য ‘ভুল করে’ ২৮০০ কোটি টাকার লটারি জিতলেন ব্যক্তি! মামলা দায়ের কোম্পানির বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.