বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষক নিয়োগ দুর্নীতি তদন্তে ৫৮ দিনের মাথায় চার্জশিট পেশ করতে চলেছে ED
SSC নিয়োগ দুর্নীতিতে তদন্ত শুরুর ৫৮ দিনের মাথায় আদালতে চার্জশিট দিতে চলেছে ED

শিক্ষক নিয়োগ দুর্নীতি তদন্তে ৫৮ দিনের মাথায় চার্জশিট পেশ করতে চলেছে ED

  • গত ২৩ জুলাই রাতে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত শুরু করেছিল পুলিশ। তার আগের সন্ধ্যায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সোমবারই PMLA আদালতে চার্জশিট পেশ করতে চলেছে ইডি। এদিন ইডি সূত্রে এমনই খবর পাওয়া গিয়েছে। তদন্ত শুরুর ৫৮ দিনের মাথায় ইডি চার্জশিট পেশ করতে চলেছে। এই চার্জশিটে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের নাম থাকবে বলে জানা গিয়েছে।

গত ২৩ জুলাই রাতে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত শুরু করেছিল পুলিশ। তার আগের সন্ধ্যায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা। পরে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় আরও টাকা। সব মিলিয়ে টাকার অংক দাঁড়ায় প্রায় ৫০ কোটি।

‘ধনখড় নন গণেশন’, রাজ্যপালের প্রশংসায় তৃণমূল

এই মামলার তদন্তে অর্পিতা ও পার্থর নামে একাধিক ভুয়ো কোম্পানির সন্ধান পেয়েছে ইডি। সেই কোম্পানির মাধ্যমে টাকা বিদেশে পাচার করা হয়েছে বলে দাবি গোয়েন্দাদের। সেই টাকা উদ্ধারের পাশাপাশি দোষীদের শাস্তি দিতে চার্জশিট সাজিয়েছেন গোয়েন্দারা।

ইডি সূত্রে খবর, তদন্তে উঠে আসা একাধিক বিস্ফোরক তথ্য থাকবে এই চার্জশিটে। চার্জশিটে পার্থ ও অর্পিতার বিরুদ্ধে প্রতারণা ছাড়াও অর্থ তছরূপের একাধিক ধারায় অভিযোগ আনা হচে পারে। আপাতত সিবিআই হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতা মুখোপাধ্যায় রয়েছেন জেল হেফাজতে।

 

 

বন্ধ করুন