বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: ফের ইডির তলব, জোটের সমন্বয় কমিটির মিটিংয়ের দিনই ডেকেছে! লিখলেন অভিষেক, '৫৬ ইঞ্চির কাপুরুষতা!'

Abhishek Banerjee: ফের ইডির তলব, জোটের সমন্বয় কমিটির মিটিংয়ের দিনই ডেকেছে! লিখলেন অভিষেক, '৫৬ ইঞ্চির কাপুরুষতা!'

অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

আবার তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এবার নিজেই জানালেন সেকথা। 

আগামী ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির মিটিং দিল্লিতে। আর সেদিনই ইডির দফতরে হাজির হওয়ার জন্য তলব তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। এনিয়ে এক্স প্লাটফর্মে নিজেই লিখেছেন তিনি।

অভিষেক লিখেছেন, ইন্ডিয়ার কো অর্ডিনশেন কমিটির প্রথম মিটিং দিল্লিতে। ১৩ সেপ্টেম্বর দিল্লিতে এই মিটিং। কিন্তু ইডি আমাকে নোটিশ পাঠিয়েছে একটু আগেই। তাদের সামনে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছে। সেই দিনই হাজির হওয়ার জন্য বলা হয়েছে। ৫৬ ইঞ্চি ছাতির কাপুরুষতা ও অন্তঃসারশূন্যতা দেশে বিষ্মিত না হয়ে পারছি না।

 

এদিকে রবিবারই দিল্লি থেকে ফিরেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর তাঁর দুবাই ও স্পেন সফরের কথা। আর সেদিন সন্ধ্যাতেই অভিষেকের কাছে গেল ইডির নোটিশ। এককথায় অত্যন্ত তাৎপর্যপূর্ণ ঘটনা।

ফিয়ার ইন ইন্ডিয়া হ্যাশট্য়াগ দিয়েছেন অভিষেক। এর আগেও তলব করা হয়েছিল অভিষেককে।

এদিকে অভিষেককে তলব করা নিয়ে ইতিমধ্য়েই শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে। তবে এদিন অত্যন্ত কড়া ভাষায় কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন অভিষেক। কারণ ৫৬ ইঞ্চি শব্দের মাধ্য়মে কার্যত মোদীর কথাই উল্লেখ করা হয়। তবে অভিষেক সরাসরি মোদীর নাম উল্লেখ করেননি। এবার প্রশ্ন অভিষেক কি আদৌ এই তলবে সাড়া দেবেন? সেই উত্তর পেতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। তবে এভাবে ইন্ডিয়া জোটের সমণ্বয় কমিটির বৈঠকের দিনই ইডির তলব অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই।

এর আগে কুন্তল ঘোষের চিঠির মামলায় অভিষেককে তলব করা হয়েছিল। পরে লিপস অ্যান্ড বাউন্ডসেও হানা দিয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। সেখানে ১৬টি ফাইল ডাউনলোড করা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল ইডিকে। সেই রেশ ফুরানোর আগেই ফের তলব অভিষেককে। সব মিলিয়ে শোরগোল চরমে উঠেছে। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.