বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যালকেমিস্ট তদন্তে তলব করা হবে ১৫ জনকে, কেডি সিংকে আদালতে পেশ করে জানাল ইডি
কেডি সিং। ফাইল ছবি
কেডি সিং। ফাইল ছবি

অ্যালকেমিস্ট তদন্তে তলব করা হবে ১৫ জনকে, কেডি সিংকে আদালতে পেশ করে জানাল ইডি

  • এদিন ইডি আদালতে জানায়, অ্যালকেমিস্টের টাকা কোথায় কী ভাবে পাচার হয়েছে তা জানতে ১৫ জনকে জেরার প্রয়োজন। এর মধ্যে রয়েছেন সংস্থার কর্মী ও পদস্থ আধিকারিকরা।

কেডি সিংয়ের গ্রেফতারিতে ইতিমধ্যে শোরগোল পড়েছে রাজ্য রাজনীতিতে। এরই মধ্যে ইডি জানাল, অ্যালকেমিস্ট তদন্তে ১৫ জনকে তলব করতে চলেছে তারা। শনিবার কেডি সিংকে আদালতে পেশ করে একথা জানায় তদন্তকারী সংস্থা। ইডির সওয়াল শুনে আরও ৯ দিন কেডি সিংয়ের হেফাজত পেয়েছেন গোয়েন্দারা। 

এদিন ইডি আদালতে জানায়, অ্যালকেমিস্টের টাকা কোথায় কী ভাবে পাচার হয়েছে তা জানতে ১৫ জনকে জেরার প্রয়োজন। এর মধ্যে রয়েছেন সংস্থার কর্মী ও পদস্থ আধিকারিকরা। তবে তার মধ্যে কোনও রাজনৈতিক নেতার নাম রয়েছে কি না জানা যায়নি। 

গত ১৩ জানুয়ারি কেডি সিংকে গ্রেফতার করে ইডি। অ্যালকেমিস্টকাণ্ডে তাঁর গ্রেফতারির পর দিল্লির আদালতে পেশ করে ১৪ দিনের হেফাজত চান গোয়েন্দারা। কিন্তু মাত্র ৩ দিনের হেফাজত মেলে। এদিনও ১১ দিনের হেফাজত চেয়ে মিলেছে ৯ দিন। 

কেডি সিংয়ের গ্রেফতারি নিয়ে রাজনৈতিক চাপান-উতোর শুরু হয়েছে রাজ্যে। তৃণমূলের দাবি, ভোটের আগে তাদের নেতাদের ভয় দেখাতে ফের চিটফান্ড তদন্তে গতি এনেছে কেন্দ্র। সিপিএম-কংগ্রেসের দাবি, তৃণমূলের সঙ্গে বোঝাপড়া করে এতদিন কেডি সিংকে গ্রেফতার করেনি ইডি। ওদিকে বিজেপির দাবি, নিজের গতিতেই এগোচ্ছে তদন্ত।

 

বন্ধ করুন