বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার ইডি–সিবিআই দফতরে চালু হচ্ছে ওয়ার্ক ফ্রম হোম, নয়া পথে তদন্ত
সিবিআই (HT_PRINT)

এবার ইডি–সিবিআই দফতরে চালু হচ্ছে ওয়ার্ক ফ্রম হোম, নয়া পথে তদন্ত

  • করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। চিকিৎসক থেকে রাজনীতিবিদ, পুলিশ কেউ বাদ যাচ্ছেন না।

কথায় আছে, ঠেকায় পড়লে বাঘও গাছে ওঠে। এবার রাজ্যে সেই চিত্রই প্রায় দেখা গেল। করোনাভাইরাসের জেরে ওয়ার্ক ফ্রম হোম চালু করল কলকাতা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। যদিও ইডি দফতরের কেউ আক্রান্ত হননি বলেই খবর। আগাম সুরক্ষা হিসাবে এই ব্যবস্থা চালু করল ইডি। আবার সিবিআই কলকাতা শাখায় ১৩ জন কোভিড আক্রান্ত হয়েছেন। তাই তাঁরাও ওয়ার্ক ফ্রম হোমের সিদ্ধান্ত নিতে চলেছেন।

সিবিআই সূত্রে খবর, একদিকে নিজাম প্যালেস অন্যদিকে সল্টলেকের সিজিও কমপ্লেক্স—এই দুই অফিস মিলিয়ে ১৩ জন অফিসার করোনাভাইরাসে আক্রান্ত। এই পরিস্থিতিতে ৪০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাকিরা থাকবেন কোয়ারেন্টিনে। তাই ওয়ার্ক ফ্রম হোমের ভাবনাচিন্তা করা হচ্ছে। কিভাবে তা করা হবে সেটা নিয়ে বৈঠক হওয়ার কথা আছে।

এদিকে ওমিক্রনে আক্রান্ত হচ্ছেন মানুষজন। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। চিকিৎসক থেকে রাজনীতিবিদ, পুলিশ কেউ বাদ যাচ্ছেন না। এই পরিস্থিতি দেখেই কেন্দ্রীয় দুই তদন্তকারী সংস্থা ওয়ার্ক ফ্রম হোম করার সিদ্ধান্ত নিয়েছে। তদন্ত বাড়ি থেকে কিভাবে হবে?‌ এই প্রশ্ন এখন উঠতে শুরু করেছে। যদিও বিস্তারিত কিছু এই দুই সংস্থা জানায়নি।

অন্যদিকে কলকাতায় আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। যার ফলে রাস্তায় নেমে কাজ করা কঠিন হয়ে পড়ছে। কলকাতা পুরসভার আধিকারিকরাও করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। সিবিআই আধিকারিকরা আক্রান্ত হচ্ছেন। তা দেখেই ইডি দফতর ওয়ার্ক ফ্রম হোমের সিদ্ধান্ত নিয়েছে। কলকাতায় করোনাভাইরাস প্রায় ১০ হাজার ছুঁইছুঁই।

বন্ধ করুন