বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সেপ্টেম্বরে খুলতে পারে স্কুল - কলেজ, নবান্নে আভাস দিলেন মমতা
নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় 
নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় 

সেপ্টেম্বরে খুলতে পারে স্কুল - কলেজ, নবান্নে আভাস দিলেন মমতা

  • এদিন মমতা বলেন, বর্তমানে রাজ্যে করোনা সংক্রমণ শিখরে পৌঁছেছে। ফলে স্কুল-কলেজ খোলার প্রশ্ন নেই। আগে থেকে ৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গে কবে খুলতে পারে স্কুল-কলেজ? অবশেষে তার আভাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘সেপ্টেম্বরে স্কুল-কলেজ খোলা যায় কি না ভেবে দেখবে সরকার।’

এদিন মমতা বলেন, বর্তমানে রাজ্যে করোনা সংক্রমণ শিখরে পৌঁছেছে। ফলে স্কুল-কলেজ খোলার প্রশ্ন নেই। আগে থেকে ৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। 

এর পর তিনি জানান, স্কুল – কলেজ খোলা নিয়ে সরকার একটা প্রাথমিক পরিকল্পনা করেছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে ৫ সেপ্টেম্বর সর্বপল্লি রাধাকৃষ্ণনের জন্মদিন থেকে ফের শুরু হতে পারে পঠনপাঠন। 

মমতা জানান, স্কুল খুললেও রোজ স্কুলে যেতে হবে না পড়ুয়াদের। একদিন পর একদিন পঠনপাঠন হবে প্রতিটি ক্লাসে। এভাবেই পুজোর ছুটি পর্যন্ত চলবে পঠনপাঠন। 

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গোটা পরিকল্পনার বাস্তবায়ন নির্ভর করছে করোনা পরিস্থিতি কোন দিকে গড়ায় তার ওপর। 

বলে রাখি, গত মার্চ থেকে বন্ধ পশ্চিমবঙ্গ-সহ গোটা দেশের সমস্ত স্কুল কলেজ। এমনকী স্কুল – কলেজ বন্ধ থাকায় অনেক জায়গায় শুরু হয়নি নতুন শিক্ষাবর্ষ। লাগাতার লকডাউনে ক্রমশ পিছিয়ে পড়ছে পড়ুয়ারা।

 

বন্ধ করুন