বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা ভর্তি হবে কীভাবে? উপাচার্যদের সঙ্গে বৈঠকে ব্রাত্য
ছবিটি প্রতীকী, হরসিমর পাল সিং/হিন্দুস্তান টাইমস
ছবিটি প্রতীকী, হরসিমর পাল সিং/হিন্দুস্তান টাইমস

কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা ভর্তি হবে কীভাবে? উপাচার্যদের সঙ্গে বৈঠকে ব্রাত্য

  • এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই বিশ্বাবিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

করোনা আবহে বহু পরীক্ষা বাতিল হয়েছে। এই পরিস্থিতিতে এখন কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তি প্রক্রিয়া কীভাবে সম্পন্ন করা হবে? রাজ্যের উচ্চ শিক্ষা দফতর এই বিষয়ে তৎপরতা শুরু করেছে। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই বিশ্বাবিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বুধবার বিকেল পাঁচটয় এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। মনে করা হচ্ছে, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া নিয়ে বিশদে আলোচনা হবে। বৈঠক ভার্চুয়ালি করা হবে বলে জানানো হয়েছে।

এদিকে জানা গিয়েছে উপাচার্যদের বৈঠকের সময়ের বিষয়ে অবগত করা হলেও বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে কিছু বলা হয়নি এখনও। তবে জুলাই মাসের মধ্যেই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে। পাশাপাশি সিবিএসই, আইএসসির ফল প্রকাশ হয়ে যাবে। এই আবহে পড়ুয়ারা কলেজে ভর্তি হতে চাইবেন।

করোনা আবহে উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। সিবিএসই, আইএসসি পরীক্ষাও হয়নি। এর জেরে কলেজগুলিতে প্রথম বর্ষে পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া কীভাবে হবে, তা ঠিক আগেভাগেই ঠিক করে রাখতে চাইছে সরকার। প্রসঙ্গত, গতবছর একই রকম পরিস্থিতিতে কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলিতে ছাত্র ভর্তি নিয়ে বেশ কিছু প্রশ্নের সম্মুখীন হয়েছিল সরকারকে। তাই এবার রাজ্য কী পদক্ষেপ নেবে, সেদিকে নজরে সবার।

বন্ধ করুন