বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোমিনপুর হিংসায় NIA তল্লাশিতে উদ্ধার হল ৩৪ লক্ষ টাকা ও ধারাল অস্ত্র

মোমিনপুর হিংসায় NIA তল্লাশিতে উদ্ধার হল ৩৪ লক্ষ টাকা ও ধারাল অস্ত্র

(File Photo) (HT_PRINT)

গত ৯ অক্টোবর লক্ষ্মীপুজোর রাতে ইকবালপুরের একাংশে সাম্প্রদায়িক হিংসা হয়। ভাঙচুর হয় একাধিক বাড়ি, বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগানো হয়। এছাড়া রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা প্রচুর গাড়িতে আগুন ধরিয়ে দেয় তাণ্ডবকারীরা।

ইকবালপুর হিংসার তল্লাশিতে নেমে মোমিনপুরের একাধিক ঠিকানায় তল্লাশি চালিয়ে বিপুল টাকা ও অস্ত্র উদ্ধার করল NIA. বুধবার দুপুরে মোমিনপুরের ভূকৈলাস রোডের ১৭টি ঠিকানায় একযোগে তল্লাশি চালান কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। তল্লাশিতে নেমে বেশ কয়েকটি জায়গায় স্থানীয়দের বাধার মুখে পড়তে হয় তাদের। বুধবার তল্লাশির পর NIA-র গোয়েন্দারা ১ জনকে আটক করেছেন বলে জানা গিয়েছে।

NIA সূত্রে জানা গিয়েছে, এদিন সালাউদ্দিন সিদ্দিকি নামে এক ফেরার অভিযুক্তের বাড়ি থেকে ৩০.৫৫ লক্ষ নগদ পেয়েছেন গোয়েন্দারা। সঙ্গে ১.৫৯ লক্ষ টাকা উদ্ধার করেছেন জাকির হোসেন নামে আরেক অভিযুক্তের বাড়ি থেকে। আর টিপু নামে এরেক ফেরার অভিযুক্তের বাড়িতে পাওয়া গিয়েছে ১.৭৩ লক্ষ টাকা। সব মিলিয়ে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৩৩.৮৭ লক্ষ। এছাড়াও উদ্ধার হয়েছে ধারালো অস্ত্র।

গত ৯ অক্টোবর লক্ষ্মীপুজোর রাতে ইকবালপুরের একাংশে সাম্প্রদায়িক হিংসা হয়। ভাঙচুর হয় একাধিক বাড়ি, বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগানো হয়। এছাড়া রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা প্রচুর গাড়িতে আগুন ধরিয়ে দেয় তাণ্ডবকারীরা। এই ঘটনায় ৫টি FIR দায়ের করে ৪৫ জনকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। এক জনস্বার্থ মামলার রায়ে কলকাতা হাইকোর্ট এই মামলার তদন্ত NIA করবে কি না তা সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেয় কেন্দ্রকে। কেন্দ্রের তরফে এর পর তদন্তভার NIA-কে দেওয়া হয়। তদন্তে নেমে নতুন করে FIR দায়ের করে NIA.

 

বন্ধ করুন