বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভবানীপুর উপনির্বাচনের সকালে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের, নালিশ প্রিয়াঙ্কার
ভবানীপুরে চলছে ভোটগ্রহণ।
ভবানীপুরে চলছে ভোটগ্রহণ।

ভবানীপুর উপনির্বাচনের সকালে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের, নালিশ প্রিয়াঙ্কার

  • বৃহস্পতিবার সকাল থেকেই ভবানীপুর কেন্দ্রে ভোটগ্রহণ নিয়ে টানটান উত্তেজনা শুরু হয়েছে।

হাইভোল্টেজ উপনির্বাচন চলছে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে। এখানে যুযুধান প্রার্থী তৃণমূল কংগ্রেসের মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। মমতার কাছে তৃতীয়বার মুখ্যমন্ত্রিত্ব পাকা করার ভোট। আর বিজেপি প্রার্থীর কাছে লড়াই দেওয়ার চেষ্টা। সিপিআইএম প্রার্থীর কাছে জামানত বাঁচানোর লড়াই। আর এই পরিস্থিতিতে সকালেই বিজেপি প্রার্থী অভিযোগ তুললেন তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে। নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ জানিয়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকেই ভবানীপুর কেন্দ্রে ভোটগ্রহণ নিয়ে টানটান উত্তেজনা শুরু হয়েছে। ১৪৪ ধারা জারি রয়েছে এলাকায়। কিন্তু তা সত্ত্বেও খোলা সমস্ত দোকানপাট বলে অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী। এবার এই নিয়েই পুলিশকে সরাসরি প্রশ্ন করেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তারপরেই রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে এই কেন্দ্রে।

আজ ৭২ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্রে ভবানীপুর উপনির্বাচনের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের অভিযোগ, মদন মিত্র ইচ্ছাকৃতভাবে এখানে ভোট মেশিন বন্ধ করে দিয়েছেন। তিনি বুথ দখল করতে চান। তিনি বলেন, ‘‌আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য আশাবাদী। নিরাপত্তা মোতায়েন খুবই গুরুত্বপূর্ণ। এলাকার ভোটকেন্দ্র পরিদর্শন করছি। রাজ্য সরকার এখন ভয়ে আছে।’‌ পাল্টা ফিরহাদ হাকিম বলেন, ‘‌ভবানীপুরে পদ্মশিবিরের কোনও শক্তি না থাকায় এই ধরণের অভিযোগ করছেন। তবে এখনও পর্যন্ত সেভাবে ভোটের লাইন দেখা যাচ্ছে না।’‌

আগামী ৩ অক্টোবর এই উপনির্বাচনের ফলপ্রকাশ। তার মধ্যেই ১৪৪ ধারা সত্ত্বেও বিভিন্ন জায়গায় দোকানপাট খোলা বলে অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী। তারই প্রেক্ষিতে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে ভবানীপুরের উপনির্বাচনে। কিন্তু সকাল থেকে বুথ ছাড়া আর কোথাও কেন্দ্রীয় বাহিনীর দেখা নেই বলে অভিযোগ উঠেছে। তবে রাস্তাতে পর্যাপ্ত জওয়ানদের উপস্থিতি লক্ষ্য করা যায়।

বন্ধ করুন