বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুরনির্বাচনে হিংসা থেকে শিক্ষা, উপ-নির্বাচনে রাজ্যে আসছে ১৩৩ কোম্পানি আধাসেনা

পুরনির্বাচনে হিংসা থেকে শিক্ষা, উপ-নির্বাচনে রাজ্যে আসছে ১৩৩ কোম্পানি আধাসেনা

রাজ্যে আসছে ১৩৩ কোম্পানি আধাসেনা। ফাইল ছবি

আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভা উপ-নির্বাচনের ভোটগ্রহণ

রাজ্যে এক লোকসভা ও এক বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করতে চলেছে জাতীয় নির্বাচন কমিশন। ২ কেন্দ্রের উপনির্বাচনে মোতায়েন হতে চলেছে ১৩৩ কোম্পানি আধাসেনা। রাজ্যের বর্তমান পরিস্থিতিতে এই ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা বলে মনে করছেন অনেকে।

আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনের ভোটগ্রহণ। ২ জায়গাতেই প্রতিদ্বন্দিতা হাই প্রোফাইল। আসানসোলে তৃণমূলের শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে লড়াইয়ে বিজেপির অগ্নিমিত্রা পাল। ওদিকে বালিগঞ্জে তৃণমূলের বাবুলের বিরুদ্ধে বিজেপির প্রার্থী কেয়া ঘোষ। বামেরা ময়দানে নামিয়েছে সায়রা হালিমকে।

নির্বাচন কমিশন সূত্রের খবর, গত মাসে রাজ্যে পুরসভা নির্বাচনে যে ব্যাপক হিংসার ছবি দেখা গিয়েছে তাতে শঙ্কিত তারা। যে ভাবে বিরোধী প্রার্থী ও রাজনৈতিক কর্মীরা আক্রান্ত হয়েছেন ও রক্ত ঝরেছে তাতে ঝুঁকি নিতে নারাজ কমিশন। ভোটার ও ভোটকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে তাই প্রতি বিধানসভা এলাকায় ১৭ কোম্পানি করে আধাসেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে তারা। সব মিলিয়ে আসছে ১৩৩ কোম্পানি আধাসেনা। আগামী সপ্তাহ থেকেই এই বাহিনী রাজ্যে আসা শুরু হবে কমিশন সূত্রের খবর।

 

বন্ধ করুন