বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > GTA নির্বাচনের সঙ্গেই ভোট হবে শিলিগুড়ি মহকুমা পরিষদে
শিলিগুড়ি মহকুমা পরিষদ। ফাইল ছবি

GTA নির্বাচনের সঙ্গেই ভোট হবে শিলিগুড়ি মহকুমা পরিষদে

  • শিলিগুড়ি মহকুমা পরিষদের ৯টি আসনে ভোটগ্রহণ হবে ২৬ জুন। এছাড়া ২২টি গ্রামপঞ্চায়েতের ৪৬২টি আসনে ও ৪টি পঞ্চায়েত সমিতির ৬৬টি আসনে ভোটগ্রহণ হবে সেদিন।

জিটিএ নির্বাচনের সঙ্গেই হতে চলেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন। একই সঙ্গে হবে রাজ্যের ৬টি পুরসভায় ৬টি আসনে উপনির্বাচন। বুধবার রাজ্য নির্বাচন কমিশন সূত্রে এমনই জানানো হয়েছে।

আগামী ২৬ জুন জিটিএ নির্বাচনের ভোটগ্রহণ হতে চলেছে বলে আগেই জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি জারি হবে ২৭ মে। এর পর বুধবার রাজ্যের স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক ছিল রাজ্য নির্বাচন কমিশনারের। ভার্চুয়ালি সেই বৈঠকে নির্বাচনে নিরাপত্তা সংক্রান্ত আলোচনা হয়। এর পরই শিলিগুড়ি মহকুমার পরিষদসহ পুরসভাগুলিতে উপনির্বাচন ঘোষণা করে কমিশন।

শিলিগুড়ি মহকুমা পরিষদের ৯টি আসনে ভোটগ্রহণ হবে ২৬ জুন। এছাড়া ২২টি গ্রামপঞ্চায়েতের ৪৬২টি আসনে ও ৪টি পঞ্চায়েত সমিতির ৬৬টি আসনে ভোটগ্রহণ হবে সেদিন।

রাজ্যের ৬টি পুরসভায় ৬টি আসনে ২৬ জুন উপ-নির্বাচনের ভোটগ্রহণ ঘোষণা করেছে কমিশন। এর মধ্যে ঝালদা পুরসভার ২ নম্বর আসনটি খালি হয়েছে কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের জেরে। পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডটি খালি হয়েছে তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত খুন হওয়ায়। ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণ স্থগিত হয়ে গিয়েছিল সিপিএম প্রার্থীর মৃত্যুতে। এছাড়া দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড ও দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণ হবে ২৬ জুন। বিজ্ঞপ্তি জারি হবে ২৭ মে।

 

বন্ধ করুন