বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাতালপথে বিদ্যুৎ বিভ্রাট, নাকাল মেট্রো যাত্রীরা, একঘন্টা পর পরিষেবা স্বাভাবিক
কলকাতা মেট্রো রেল।

পাতালপথে বিদ্যুৎ বিভ্রাট, নাকাল মেট্রো যাত্রীরা, একঘন্টা পর পরিষেবা স্বাভাবিক

  • রবিবার, ছুটির দিন হওয়ায় মেট্রো পরিষেবা শুরু হয় অন্যান্য দিনের তুলনায় দেরিতে।

ছুটির দিন রবিবার। আর সেই ছুটির সকালেই বন্ধ হয়ে গেল কলকাতার মেট্রো রেলের পরিষেবা। তার জেরে ব্যাপক দুর্ভোগে পড়লেন যাত্রীরা। কারণ বেসরকারি ক্ষেত্রে রবিবার দিনও অফিস করতে হয়। আর তাছাড়া ছুটির দিনে অনেকেই আত্মীয়স্বজনের বাড়ি গিয়ে থাকেন। তাই ছুটির দিন রবিবার হলেও ভিড় ছিল। যদিও এক ঘণ্টা পর ফের চালু হয় মেট্রো।

রবিবার, ছুটির দিন হওয়ায় মেট্রো পরিষেবা শুরু হয় অন্যান্য দিনের তুলনায় দেরিতে। তাই সকাল ৯টা ২ মিনিটে কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়ার কথা ছিল। অথচ নির্ধারিত সময় পেরিয়ে গেলেও তা চালু করা যায়নি। এই নিয়ে হুলূস্থূল কাণ্ড বেঁধে যায়। পরে মেট্রো রেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, লাইনে বিদ্যুৎ না থাকাতেই বিপত্তি।

এই ঘটনায় প্রতিটি স্টেশনেই দীর্ঘ লাইন পড়ে যায়। নিত্যযাত্রীরা দীর্ঘক্ষণ স্টেশনে অপেক্ষা করতে থাকেন। তারপরও ভিড় বাড়তে থাকে। সকালের মেট্রো ধরার জন্য বিভিন্ন স্টেশনে অপেক্ষাও করছিলেন যাত্রীরা। এই পরিস্থিতিতে একটা টেনশন কাজ করতে শুরু করে। কী কারণে মেট্রো পরিষেবা বিঘ্নিত হয়েছিল?‌ তা ঘোষণা করা হয়নি বলে যাত্রীদের অভিযোগ।

মেট্রো রেল সূত্রে খবর, রবিবার মেট্রোর থার্ড লাইনে চার্জ না হওয়ায় পরিষেবা দিতে সমস্যা হয়েছে। বিষয়টি ফতিয়ে দেখে পরে স্বাভাবিক হয়েছে পরিষেবা। সকালে এই পরিস্থিতি তৈরি হওয়ায় অনেক যাত্রীই মেট্রো স্টেশন ছেড়ে বেরিয়ে যান। লাইনে চার্জ না থাকায়, দক্ষিণেশ্বর থেকে মেট্রো চলাচলেও সমস্যা হয়। এতে দু’দিকের যাত্রীরাই সমস্যায় পড়েন।

বন্ধ করুন