সবাই টানা পাঁচদিন ছুটি পাবেন না (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সবাই টানা পাঁচদিন ছুটি পাবেন না (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

টানা ৫ দিন ছুটি নয় সব রাজ্য সরকারি কর্মচারীর, দেখে নিন কাদের অফিস যেতে হবে

  • সব রাজ্য কর্মচারীরা অবশ্য টানা পাঁচদিন ছুটি পাবেন না। নবান্নের তরফে জাননো হয়েছে, তিনটি অফিসের কর্মচারীদের আগামী ৩১ জানুয়ারি অফিস যেতে হবে।

সরস্বতী পুজো উপলক্ষ্যে টানা তিনদিন ঘোষণা করেছে রাজ্য সরকার। সঙ্গে যোগ হয়েছে শনি ও রবিবার। টানা পাঁচদিন ছুটি পেয়ে ভাবছেন যে, কাছেপিঠে কোথাও ঘুরে আসবেন? কিন্তু আপনার ক্ষেত্রে টানা পাঁচদিন ছুটি নাও হতে পারে। রাজ্য সরকার যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, তাতে সে কথা জানানোও হয়েছে।

আরও পড়ুন : বেড়ানোর পরিকল্পনা করছেন? দেখে নিন ২০২০ সালের ছুটির তালিকা

এবার সরস্বতী পুজো আসলে কবে, তা নিয়ে প্রথম থেকেই বিভ্রান্তি তৈরি হয়েছিল। গত নভেম্বরে যে রাজ্য সরকার ছুটির তালিকা প্রকাশ করেছিল, তাতে ৩০ ও ৩১ জানুয়ারি ছুটি দেওয়া হয়েছিল। তবে পঞ্জিকা অনুযায়ী, ২৯ জানুয়ারি সকাল ৮টা ৪৭ মিনিটে পঞ্চমী পড়ছে। ৩০ জানুয়ারি পঞ্চমী ১০টা ৫৬ মিনিটে পঞ্চমী ছাড়ছে। তাই ২৯ জানুয়ারি অর্থাৎ আজও অনেকেই বাগদেবীর আরাধনা করবেন। সে কথা মাথায় রেখে ২৯ জানুয়ারিও ছুটি ঘোষণা করে নবান্ন।

সেই ঘোষণার পর টানা পাঁচদিনের ছুটি পান রাজ্য সরকারের কর্মচারীরা। সব রাজ্য কর্মচারীরা অবশ্য টানা পাঁচদিন ছুটি পাবেন না। নবান্নের তরফে জাননো হয়েছে, তিনটি অফিসের কর্মচারীদের আগামী ৩১ জানুয়ারি অফিস যেতে হবে। দেখে নিন সেই অফিসগুলি –

১) রেজিস্টার অফ অফ অ্যাসিওরেন্স (কলকাতা)

২) কালেক্টর অফ স্ট্যাম্প রেভিনিউ (কলকাতা)

৩) ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজ কর্পোরেশন লিমিটেড

বন্ধ করুন