বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারকাণ্ডের তদন্তে এনামুলকে জেরা করতে তিহাড় জেলে যাবে CID
এনামুল হক

গরুপাচারকাণ্ডের তদন্তে এনামুলকে জেরা করতে তিহাড় জেলে যাবে CID

  • তদন্তকারীদের দাবি, সেই ব্যক্তিকে জেরা করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। যা এনামুলকে দিয়ে যাচাই করা প্রয়োজন। তাই এনামুলকে জেরা করতে চান তাঁরা।

গরুপাচারকাণ্ডের তদন্তে এনামুলকে তিহাড় জেলে গিয়ে জেরা করতে চলেছে সিআইডি। এনামুলকে জেরা করতে চেয়ে আবেদন জানিয়েছিলেন সিআইডির গোয়েন্দারা। সেই আবেদন মঞ্জুর হয়েছে। ওদিকে এনামুলের ২ ভাগ্নের বিরুদ্ধে জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা।

গরুপাচারকাণ্ডে সিবিআইয়ের সমান্তরাল তদন্ত চালাচ্ছে সিআইডি। সেই তদন্তের ভিত্তিতে চলতি মাসের শুরুতে এনামুলের ঘনিষ্ঠ এক ব্যক্তিকে গ্রেফতার করেন গোয়েন্দারা। তদন্তকারীদের দাবি, সেই ব্যক্তিকে জেরা করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। যা এনামুলকে দিয়ে যাচাই করা প্রয়োজন। তাই এনামুলকে জেরা করতে চান তাঁরা।

ইডির হাতে গ্রেফতারির পর আপাতত এনামুলের ঠিকানা দিল্লির তিহাড় জেল। সেখানে গিয়ে এনামুলকে জিজ্ঞাসাবাদ করার ইচ্ছে প্রকাশ করেন সিআইডির গোয়েন্দারা। সেই আবেদন মঞ্জুর হয়েছে বলে জানা গিয়েছে।

ওদিকে সিআইডির তৎপরতাকে বিদ্রুপ করেছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘জেরা নয়, এনামুলকে দিয়ে জোর করে কয়েকজনের নাম বলিয়ে নেওয়ার চেষ্টা হবে। যেমন দেবযানী মুখোপাধ্যায়কে দিয়ে বলানোর চেষ্টা হয়েছিল।’

বলে রাখি, চলতি মাসে বিস্ফোরক অভিযোগ করেন সারদাকাণ্ডে জেলবন্দি দেবযানী মুখোপাধ্যায়ের মা। তিনি বলেন, অগাস্ট মাসে জেলে গিয়ে দেবযানীকে শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তীর নাম বলার জন্য চাপ দেন সিআইডির এক আধিকারিক। রাজি না হলে আরও ৭টি মামলায় দেবযানীকে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন তিনি। দেবযানীর মায়ের এই অভিযোগ অস্বীকার করেছে সিআইডি।

বন্ধ করুন