বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET Scam: শুক্রবার মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ইডি, টেট দুর্নীতিতে চলবে জিজ্ঞাসাবাদ
মানিক ভট্টাচার্য। (ছবি, সৌজন্যে ফেসবুক)

TET Scam: শুক্রবার মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ইডি, টেট দুর্নীতিতে চলবে জিজ্ঞাসাবাদ

  • এবার একাধিক প্রমাণ হাতে এসেছে ইডির। সেই প্রমাণ সামনে রেখে মানিকবাবুকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে খবর। শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত শুক্রবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি–সহ যে ১৪টি জায়গায় তল্লাশি চালিয়েছিল ইডি। তার পর হানা দেওয়া হয়েছিল মানিকের বাড়িতেও।

ম্যারাথন ১৪ ঘন্টা জিজ্ঞাসাবাদের পরও রেহাই নেই। টেট দুর্নীতি মামলায় অভিযুক্ত প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ইডি। সূত্রের খবর, শুক্রবার সকালে তাঁকে ফের জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সেদিন আরও বেশ কিছু প্রশ্ন জানতে চাওয়া হবে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ মানিক ভট্টাচার্যকে বুধবার সকাল থেকে মাঝরাত পর্যন্ত দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানে বহু প্রশ্নের উত্তর তিনি দিতে পারেননি। নথি দেখিয়ে প্রশ্ন করা হলেও তিনি এড়িয়ে গিয়েছেন। আর যা জানিয়েছেন তা বাস্তবের সঙ্গে মিলছে না। ফের তাঁকে হাজিরার নোটিশ পাঠানো হয়েছে। সংবাদমাধ্যমের সামনে তিনি মুখ খুলছেন না।

আর কী জানা যাচ্ছে?‌ এবার একাধিক প্রমাণ হাতে এসেছে ইডির। সেই প্রমাণ সামনে রেখে মানিকবাবুকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে খবর। শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত শুক্রবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি–সহ যে ১৪টি জায়গায় তল্লাশি চালিয়েছিল ইডি। তার পর হানা দেওয়া হয়েছিল মানিকের বাড়িতেও।

ঠিক কী প্রশ্ন করল ইডি?‌ ইডি সূত্রে খবর, মূল প্রশ্ন দু’টি করা হয়—কী কারণে টাকার লেনদেন হয়েছে? রিভিউ তালিকাই বা কেন বের করতে হল? মানিকের সামনে ইডি অফিসাররা রিভিউ লিস্ট তুলে ধরা হয়। সেখানে দেখা যায়, সফল প্রার্থীদের নাম নেই। কেন? কার নির্দেশে এই কাজ করা হল? ব্যাখ্যা চাওয়া হয় মানিকবাবুর কাছে। টাকা নিয়ে কেন চাকরি বিক্রি করা হল? এই সব প্রশ্নের জবাব দিতে পারেননি মানিকবাবু।

বন্ধ করুন