বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Moloy Ghatak: মলয় ঘটককে আবার তলব করল ইডি, নয়াদিল্লিতে ডাকা হয়েছে কয়লা পাচার তদন্তে
মলয় ঘটককে নোটিশ পাঠাল ইডি।

Moloy Ghatak: মলয় ঘটককে আবার তলব করল ইডি, নয়াদিল্লিতে ডাকা হয়েছে কয়লা পাচার তদন্তে

  • ‌গত ৭ সেপ্টেম্বর কলকাতা থেকে আসানসোল মলয় ঘটকের একাধিক ঠিকানায় হানা দেয় সিবিআই। কলকাতার ডালহৌসির সরকারি আবাসনে প্রায় সাড়ে ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলে মন্ত্রীর। এমনকী বেশ কয়েকজন ইসিএল আধিকারিকের গ্রেফতারির পরেই মলয়ে ঘটকের বিরুদ্ধে কয়লা পাচার তদন্তে নামে সিবিআই।

কয়লা পাচার তদন্তে আবার তলব রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। আগে তাঁর বাড়িতে এসে তল্লাশি চালিয়ে গিয়েছিলেন সিবিআই অফিসাররা। এমনকী তাঁকেও জেরা করেছিলেন। এবার আজ, বুধবার নয়াদিল্লির অফিসে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) তলব করল তাঁকে। সুতরাং নতুন করে শোরগোল পড়ে গিয়েছে। তবে মন্ত্রীর দাবি তিনি নোটিশ পাননি। তাই হাজিরার কোনও প্রশ্নই উঠছে না ঘনিষ্ঠমহলে জানিয়েছেন তিনি বলে সূত্রের খবর।

আগে ঠিক কী ঘটেছিল?‌ আগেও একাধিকবার কয়লা পাচার মামলায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ডেকে পাঠায় মন্ত্রী মলয় ঘটককে। কিন্তু ইডির মুখোমুখি হননি তিনি। ৭ ফেব্রুয়ারিও মলয় ঘটককে তলব করা হয়েছিল। তার আগে ২ ফেব্রুয়ারিও হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল ইডির পক্ষ থেকে। কোভিডের অজুহাত দেখিয়ে হাজিরা দেননি তিনি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নোটিশ পেয়েও হাজিরা দেননি তিনি।

আর কী ঘটেছে মলয় ঘটকের সঙ্গে? ‌গত ৭ সেপ্টেম্বর কলকাতা থেকে আসানসোল মলয় ঘটকের একাধিক ঠিকানায় হানা দেয় সিবিআই। কলকাতার ডালহৌসির সরকারি আবাসনে প্রায় সাড়ে ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলে মন্ত্রীর। এমনকী বেশ কয়েকজন ইসিএল আধিকারিকের গ্রেফতারির পরেই মলয়ে ঘটকের বিরুদ্ধে কয়লা পাচার তদন্তে নামে সিবিআই।

কী বলেছেন মলয় ঘটক?‌ গত বুধবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করে আইন মন্ত্রী বলেন, ‘আমার যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে মন্ত্রী হিসাবে যেখানে টাকা জমা হয় সেখানে ইনকাম ট্যাক্স রিটার্ন দেব বলে তুলে রেখেছিলাম সেটা পেয়েছে। ১৪ হাজার টাকা ক্যাশ পান। মোবাইলের সিম আমায় দিয়ে গিয়েছেন।’ তবে সেখান থেকে বাজেয়াপ্ত হওয়া নথি আদালতে জমা দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

বন্ধ করুন