বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মন্ত্রী মলয় ঘটককে তলব করল ইডি, কয়লা কাণ্ডের তদন্তে নয়াদিল্লিতে ডাক
আইনমন্ত্রী মলয় ঘটক (নিজস্ব চিত্র )
আইনমন্ত্রী মলয় ঘটক (নিজস্ব চিত্র )

মন্ত্রী মলয় ঘটককে তলব করল ইডি, কয়লা কাণ্ডের তদন্তে নয়াদিল্লিতে ডাক

  • রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাঁকে এই বিষযে নয়াদিল্লিতে তলব করা হয়েছে বলে সূত্রের খবর।

অভিষেক–রুজিরার পর এবার তালিকায় যুক্ত হলেন রাজ্যের সিনিয়র মন্ত্রী মলয় ঘটক। তাও আবার কয়লা কাণ্ডে। এই বিষয়ে রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাঁকে এই বিষযে নয়াদিল্লিতে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। এমনকী আগামী ১৪ সেপ্টেম্বর রাজ্যের আইনমন্ত্রীকে ডেকে পাঠানো হয়েছে।

নয়াদিল্লিতে ইডি’‌র সদর দফতরে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। এই বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানিয়েছেন মলয় ঘটক। একুশের নির্বাচনের পর থেকেই এই রাজ্যে তৎপর হয়েছে ইডি এবং সিবিআই। গ্রেফতার করা হয়েছিল সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে। সিবিআই তাঁদের গ্রেফতার করেছিল।

ইডি সূত্রে খবর, কয়লা কাণ্ডের তদন্তে নেমে একাধিক ব্যক্তির নাম উঠে এসেছে। সেই বিষয়ে তাঁদের থেকে তথ্য সংগ্রহ করতে চাইছেন। কয়েকজনের বক্তব্য রেকর্ড করেছেন। সেই সূত্রেই মন্ত্রী মলয় ঘটকের নাম উঠে এসেছে। এরপরই মন্ত্রী মলয় ঘটককে তলব করেন তদন্তকারীরা। ইডি ছাড়াও কয়লা কাণ্ডের তদন্ত করছে সিবিআই।

অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত করছে সিবিআই। যদিও ইডির তলব নিয়ে এখনই মুখ খুলতে চাননি মলয় ঘটক। বরং তিনি হতবাক বলে জানান। ঘনিষ্ঠমহলে কেবল তিনি জানান, এখনও কোনও চিঠি পাননি। আর এই চিঠি যদি সত্যি হয় কাহলে বুঝতে হবে পেছনে রাজনৈতিক অভিসন্ধি আছে। কারণ কয়লা কাণ্ডে কোনওভাবেই তিনি যুক্ত নন।

বন্ধ করুন