বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Enforcement Directorate: আমিরের ‘গুপ্তধনের’ সন্ধানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, উদ্ধার আরও কয়েক কোটি

Enforcement Directorate: আমিরের ‘গুপ্তধনের’ সন্ধানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, উদ্ধার আরও কয়েক কোটি

গার্ডেনরিচে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা।  (ANI)

ইডির তদন্তে নেমে জানতে পেরেছে আমিরের ক্রিপ্টো যোগের তথ্য। বিটকয়েনে কোটি কোটি টাকা বিনিয়োগের সন্ধান পেয়েছেন অফিসাররা। এছাড়া এই কাজে কয়েকজন মহিলা জড়িত বলে জানতে পেরেছে তাঁরা। সেই তথ্যও খুঁজছে তদন্তকারী অফিসাররা। এবার ই–নাগেটস প্রতারণা কাণ্ডের সঙ্গে আরও টাকার খোঁজ মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে।

গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে এবার নয়া মোড়। এই প্রতারণা কাণ্ডে ধৃত আমির খানের বাড়ির খাটের তলা থেকে ১৭ কোটি টাকা উদ্ধার হয়েছিল। এবার আর টাকা কোথায় রাখা আছে তার খোঁজ চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এবার আমির খানের প্রতারণা কারবারে আরও টাকার খোঁজ পেলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (‌ইডি)‌ অফিসাররা।

ঠিক কী পেয়েছেন ইডির অফিসাররা?‌ তদন্তে নেমে আমির খান এবং তাঁর শাগরেদদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে তল্লাশি চালান ইডি অফিসাররা। সেখান থেকে মোট ৫ কোটি ৫৯ লাখ টাকা উদ্ধার করেছেন তাঁরা। ওই টাকা ফ্রিজ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমনকী আর্থিক তছরুপ প্রতিরোধ আইনের আওতায় ওই টাকা ফ্রিজ করা হয়েছে বলে খবর। এখনও পর্যন্ত ই–নাগেটস প্রতারণা কাণ্ডে ৩৬ কোটি ৯৬ লাখ টাকা ফ্রিজ করা হয়েছে। টুইটারে সে কথা জানিয়েছে ইডি।

ঠিক কী ঘটেছিল গার্ডেনরিচে?‌ সম্প্রতি কলকাতার গার্ডেনরিচ এলাকায় আমির খানের বাড়িতে হানা দেয় ইডি। আর তার বাড়ির খাটের নীচ থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তখন আমির খান বাড়িতে ছিল না। তারপর কলকাতা পুলিশের একটি দল উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করেছিল আমির খানকে। পুলিশ আমির খানের এই প্রতারণা কারবারের সঙ্গে ক্রিপ্টোকারেন্সি যোগের সন্ধান পেয়েছে।

কী তথ্য পেয়েছে ইডি?‌ ইডি সূত্রে খবর, ইডির তদন্তে নেমে জানতে পেরেছে আমিরের ক্রিপ্টো যোগের তথ্য। বিটকয়েনে কোটি কোটি টাকা বিনিয়োগের সন্ধান পেয়েছেন অফিসাররা। এছাড়া এই কাজে কয়েকজন মহিলা জড়িত বলে জানতে পেরেছে তাঁরা। সেই তথ্যও খুঁজছে তদন্তকারী অফিসাররা। এবার ই–নাগেটস প্রতারণা কাণ্ডের সঙ্গে আরও টাকার খোঁজ মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

‘‌তারকাটা মহিলা’‌, অগ্নিমিত্রা পালের আক্রমণের পাল্টা জবাব দিলেন দেবাংশু সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা মিলে গিয়েছে, রিপোর্ট দিয়ে আদালতে জানাল ED আর্মিতে যোগ দিতে চায় এদিকে ভুঁড়ি! খুদেকে বুদ্ধি দিয়ে সৌরভ বললেন, ‘সবার আগে…’ চায়না মোবাইলকে টেক্কা দিয়ে বিশ্বের বৃহত্তম মোবাইল অপরেটর রিলায়েন্স জিও 'বাল্য বিবাহ' করেছেন জয়িতা-পার্থিব! দিদির মঞ্চে রামপ্রসাদের বৌদি বললেন, ‘কেউ…’ রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান তাপপ্রবাহে সাধারণ কামরার যাত্রীরা এসি কোচ দখল করছেন, কড়া পদক্ষেপ করল রেল 'ভোট ফর নির্ভয়া দি', শ্রীরূপার জায়গায় এ কার নামে প্রচার BJP-র? জানালেন প্রার্থীই শাকিব-মিমির প্রেমে 'তুফান' তুলবেন চঞ্চল! কোন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে? কেমন কাটবে আগামিকাল? লক্ষ্মীবারে ভাগ্য প্রসন্ন হবে? জেনে নিন ২৫ এপ্রিলের রাশিফল

Latest IPL News

রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.