বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam:যৌথভাবে একাধিক সম্পত্তি কিনেছিলেন অর্পিতা–পার্থ, ইডি’‌র হাতে গরম প্রমাণ
পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায়। (ছবি সৌজন্যে ইডি)

SSC Scam:যৌথভাবে একাধিক সম্পত্তি কিনেছিলেন অর্পিতা–পার্থ, ইডি’‌র হাতে গরম প্রমাণ

  • পার্থ–অর্পিতাকে এখন ১০ দিনের হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তাকরী সংস্থা। মন্ত্রীকে ভুবনেশ্বরের এইমস হাসপাতালে পরীক্ষা করিয়ে মঙ্গলবার বিমানে করে পার্থবাবুকে আনা হয় কলকাতায়। দমদম বিমানবন্দর থেকেই তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চলছে জেরা।

এখন রাজ্য–রাজনীতি সবচেয়ে চর্চিত বিষয় হয়ে উঠেছে পার্থ চট্টোপাধ্যায়–অর্পিতা মুখোপাধ্যায়ের কেচ্ছা– কেলেঙ্কারি। এই দু’‌জনের মধ্যে ১০ বছরের সম্পর্ক। যৌথভাবে সম্পত্তিও কিনেছিলেন। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতারের পর এই দাবি করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। শান্তিনিকেতনের একটি বাড়ির নাম ‘অপা’। মনে করা হচ্ছে অর্পিতা–পার্থর নামের আদ্যাক্ষর দিয়েই এই নামকরণ।

আর কী জানা যাচ্ছে?‌ ইডি সূত্রে খবর, পার্থ–অর্পিতাকে এখন ১০ দিনের হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তাকরী সংস্থা। মন্ত্রীকে ভুবনেশ্বরের এইমস হাসপাতালে পরীক্ষা করিয়ে মঙ্গলবার বিমানে করে পার্থবাবুকে আনা হয় কলকাতায়। দমদম বিমানবন্দর থেকেই তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চলছে জেরা।

ইডি সূত্রে খবর, গোটা বাংলা জুড়ে সম্পত্তি রয়েছে পার্থ–অর্পিতার। কোনটি তাঁর একার নাম। আবার কোনটি পার্থের সঙ্গে যৌথ নামে। এছাড়া বাড়ির তলায় বাঙ্কার থেকে শুরু করে জয়েন্ট অ্যাকাউন্ট পাওয়া গিয়েছে। এই বিষয়গুলি খুব ঘনিষ্ঠ ছাড়া হয় না। তাই এই বিপুল পরিমাণ সম্পত্তি সম্পর্কে জানতে চায় ইডির অফিসাররা। এমনকী বেশ কিছু নথি হাতে এসেছে তদন্তকারীদের।

কী পরিকল্পনা করেছে ইডি?‌ ইডি সূত্রে খবর, দু’জনকে একসঙ্গে বসিয়ে জেরা করা হবে। সেখানেই এইসব নথি সামনে আনা হবে। এই বিপুল পরিমাণ অর্থ এবং সম্পত্তির উৎস কী জানতে চাওয়া হবে?‌ জেলায় জেলায় যে সম্পত্তির নথি মিলেছে তা নিয়ে জিজ্ঞাসা করা হবে। এখন অর্পিতা–পার্থ দু’‌জনেই হেফাজতে রয়েছে।

বন্ধ করুন